তেলের দাম কমলে ভাড়া কমবে ১ টাকায় ১ পয়সা!!

o general acbrand Bazaaqr

জ্বালানি তেলের দাম গণপরিবহনে ভাড়া কমে আসবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এছাড়া ভেজাল জ্বালানি তেল বিক্রি করলে পেট্রল পাম্পের লাইসেন্স বাতিল করা হবে বলেও জানান তিনি। বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নসরুল হামিদ বলেন কেরোসিন, অকটেন, পেট্রলসহ জ্বালানি তেলের দাম সমন্বয় করা হবে।

Dhaka_18_TR
তেলের দাম যদি এক টাকা কমে, তাহলে গণপরিবহনের ভাড়া ১ পয়সা কমবে। এভাবে প্রতি লিটারে তেলের দাম যত টাকা কমবে, প্রতি কিলোমিটারে ভাড়াও তত পয়সা কমবে।

অন্য এক বিবৃতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার দুপুরে রাজধানীর এলেনবাড়িতে বিআরটিএ কার্যালয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে একই কথা বলেন। তিনি আরো বলেন, তেলের দাম কমানোর আভাস দিয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী। তবে এখনো প্রজ্ঞাপন জারি হয়নি। প্রজ্ঞাপন জারি হলে গণপরিবহনের ভাড়াও কমানো হবে।

জ্বালানি তেলের মূল্য তিন ধাপে কমানো হবে। আগামী এক সপ্তাহের মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে জানিয়েছেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, প্রথম ধাপে ১০ টাকা কমানো হবে। তিনি আশা করছেন, তেলের দাম কমলে যানবাহনে ভাড়া কমে আসবে এবং এর সুফল পাবে জনগণ। প্রতিমন্ত্রী বলেন, দ্বিতীয় ধাপ ৫-৬ মাস পর এবং বাকিটা এর পরে করা হবে।



Related posts

মন্তব্য করুন