সর্বশেষ সংবাদ

২৫ এপ্রিল সারা দেশে আধাবেলা হরতাল

o general acbrand Bazaaqr

 

২৫ এপ্রিল সারা দেশে আধাবেলা হরতাল

স্টাফ রিপোর্টার: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য সংগঠনের নেতাকর্মীরা। ২৪ এপ্রিলের মধ্যে খুনিদের গ্রেফতার করা না হলে ২৫ এপ্রিল সারাদেশে আধাবেলা হরতাল পালনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।
বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়ে এ সময়সীমা বেঁধে দেয়া হয়।

 

1-18_108482-alokito_bd
আজ দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা থেকে ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে রওনা হয়। দোয়েল চত্বরে আসার পর তারা পুলিশের বাধার মুখে পড়েন। পুলিশের প্রতিবন্ধকতা ভাঙার চেষ্টা করলে ছাত্র সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এতে এসআই সুমন ও এএসআই আতিউর আহত হন।
পরে বাঁধা পেরিয়ে শিক্ষার্থীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশ্যে রওনা দেন। এরপর পুলিশের আরেকটি গ্রুপ হাইকার্ট মোড়ে তাদেরকে বাধা দেয়। এ সময় জলকামান, লাঠিসোঁটাসহ পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়। বাধা পেয়ে ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফেরত যান। এসময় আগামী ২৪ এপ্রিলের মধ্যে তনুর খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা না হলে নেতাকর্মীরা ২৫ এপ্রিল সারাদেশে আধাবেলা হরতাল পালনের হুঁশিয়ারি দেন।


Related posts

মন্তব্য করুন