সর্বশেষ সংবাদ

সুন্দর নখ রাখবেন যেভাবে

 

লাইফস্টাইল ডেস্ক: অনেক সময়ই দেখা যায় আপনার নখ তার স্বাভাবিক রং হারিয়ে ফেলেছে। বিশেষ করে যারা রান্না করতে পছন্দ করেন এবং রান্নাঘরেই বেশিরভাগ সময় কাটান।
তেলে-হলুদে তাদের আঙুলের নখের উপরে হলুদ ছোপ পড়ে থাকে। পার্লারে গিয়ে অহেতুক টাকা ও সময় নষ্ট করেন অনেকেই। অথচ বাড়িতেই এমন কিছু জিনিস রয়েছে যেগুলো দিয়ে খুব সহজেই নখের যত্ন নেওয়া যায়।

Polishing of nails with the nailfile.

 
ঘরোয়া উপায়ে খুব সহজেই ফিরিয়ে আনা যাবে নখের স্বাভাবিক উজ্জ্বলতা।
-উষ্ণ গরম পানি দিয়ে প্রথমে নখ ভালো করে ধুয়ে নিন। এরপর নখের উপর পাতিলেবুর রস লাগিয়ে ৪ থেকে ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। লেবু অ্যাসিডিক হওয়ায় তা নখের রং ফিরিয়ে আনতে সক্ষম।
-নখের যত্নে ভিনিগারের জুড়ি মেলা ভার। হোয়াইট ওয়াইন ভিনিগার সব থেকে ভালো। ১ লিটার জলে ২০-৩০ মিলিলিটার ভিনিগার মিশিয়ে নিন। এই মিশ্রণ তুলোয় নিয়ে ৫ মিনিট নখের উপর রাখুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
-বেকিং সোডার সঙ্গে সামান্য হাইড্রজেন পারক্সাইড মিশিয়ে নখের উপর লাগিয়ে রাখুন তিন মিনিট। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নখ ঝকঝকে হয়ে যাবে।
-নেলপলিশ লাগানোর আগে যে ন্যাচরাল বেস কোট লাগাই সেই কোটে নখের উপর লাগিয়ে রাখুন। পুরুষরাও এই কোট লাগাতে পারেন। এতে হলুদ ছোপ পড়া থেকে রক্ষা পাবে নখ।
-নখের উপর লাগিয়ে নিন হোয়াইটেনিং পেন্সিল। হলুদ ছোপ পড়লে আবার তুলে লাগিয়ে নেবেন। এতে নখ রক্ষা পাবে।



Related posts

মন্তব্য করুন