সর্বশেষ সংবাদ

দোহারের সরকারী ব্যাবস্হাপনায় চালিত কমিওনিটি ক্লিনিক গুলো অব্যাবস্হাপনা

 BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV 65% ডিস্কাউন্ট

অাবুল হাশেম ফকির, সিনিয়র স্টাফ রিপোর্টার 24KHOBOR.COM

ঢাকা জেলার দোহার উপজেলা প্রতিটি ইউনিয়নে রয়েছে একাদিক কমিউনিটি ক্লিনিক। যাহা সরকারের সরাসরি ব্যাবস্হাপনায় তৃনমুলের হত দরিদ্রের চিকিৎসার ব্যাবস্হা করা হয়, কিন্ত সেখানে চলছে অবহেলা, অব্যাবস্হাপনায় চিকিৎসা সেবা।যেখানে সরকার প্রধানের ঘোষনা এবং নির্দেশ মোতাবেক ৩৩ টি ঔষদের অাইটেম রেখে সেবা দেওয়ার হুকুমনামা।কিন্ত দুঃথজনক হলেও সত্যি যে অামাদের 24KHOBOR.COM ·এর স্টাফ রিপোর্টার পর্যবেক্ষনে গেলে দেখতে পান পুরোটাই বিপরীত। রোগীদের অনেক অভিযোগ থাকা সত্যেও কোন সুরাহা হচ্ছেনা।

 Posted by Asad Date: May 11, 2016 in: ছবির গ্যালারী, জাতীয়, নির্বাচিত, প্রচ্ছদ, বিশ্ব, সম্পাদকীয়, সারাদেশ Leave a comment Edit  BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV 65% ডিস্কাউন্ট
এমন একটি ক্লিনিক কুসুমহাটির বড় বাস্তা, সেখানে নাই বিদ্যুৎ, বিল বাকী ৪৫০০ টাকা,ঝাড়ুদারের বেতন বাকী ৬০০০ টাকা, ঔষদ নাই,তিন মাষ অন্তর অন্তর যেখানে ঔষদ অাসার কথা সেখানেও নিয়মিত অাসছেনা। বিল্ডিংটির ভিতরে বাহিরে দেখলে মনে হয় গোয়াল ঘড়। নাই পানি, টিবয়েলটি কয়েক বছর যাবত খারাপ,টয়লেট ব্যাবহার অযোগ্য তাই ব্যাবহার হচ্ছে না। রোগীদের ট্রলি গাড়ীটি খারাপ তাই ব্যাবহার হয়না। বিল্ডিংটি বিভিন্ন যায়গায় ফাটল ধরেছে।
মনে হয় অব্যাবস্হাপনা ও হার মেনেছে।
দোহারের সরকারী ব্যাবস্হাপনায় চালিত কমিওনিটি ক্লিনিক গুলো অব্যাবস্হাপনায় চলছে।

প্রতিদিন কমিউনিটি হেলথ কেয়ার পৌরভাইডার (সি,এইচ,সি,পি) নামে দুইজন, হেলথ এসেসট্যান্ট একাদিক জন উপস্হিত থাকার কথা, সেখানে মাঠ পর্যায়ের একজন কর্মিকে দেখা যায়। সংবাদ কর্মির উপস্হিতি টের পেয়ে উপস্হিত হউন সি,এইচ,সি,পি ওমর ফারুক তিনি সকল অব্যাবস্হাপনার জন্য প্রশাসন এবং প্রাক্তন চেয়ারম্যানকে দায়ী করেন। তিনি অারো বলেন ৪ মাস যাবত অামাদের বেতন দেয়না,অারো অনেক সমস্যার কথা তুলে ধরেন।

দোহারের সরকারী ব্যাবস্হাপনায় চালিত কমিওনিটি ক্লিনিক গুলো অব্যাবস্হাপনায় চলছে।

মোহাম্মদপুর ইউনিয়নের চরবইতার ক্লিনিকের হাবিবুর বলেন অামাদের পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিনযাপনের কথা, অামরা উন্নায়ন খাত তাই অামরা অবহেলিত? এদিকে সঠিক সময়ে ঔষদ সাপ্লাই না দেওয়ায় সঠিক ঔষদ এবং ভাল চিকিৎসা সেবা দিতে পারিনা। এসব কিছুু জানার পর দোহার স্বাস্হ্য কমপ্লেক্সের প্রধান ডাঃ জসিম উদ্দিনকে ফোনে যোগাযোগ করা হলে তিনি অব্যাবস্হাপনার দূর্ত চেষ্টা করার অাশ্বাস দেন।
দোহারের সরকারী ব্যাবস্হাপনায় চালিত কমিওনিটি ক্লিনিক গুলো অব্যাবস্হাপনায় চলছে।
দোহার উপজেলার অাওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব,অালী অাহসান খোকন শিকদারকে তার এলাকা  অালাপচারিতায় তিনি বলেন অামি ডাঃ জসিম উদ্দিনকে বিষয়টি দেখার জন্য বলেছি।যদি তিনি দায়ীত্ব অবহেলা করেন তাহলে অবশ্যই তাহাকে জবাবদিহি করতে হবে। সরকারী কোন কার্যক্রম অব্যাবস্হাপনায় রাখলে বরদাসত করা হবেনা।
অামরা দেখি জনগনের সাধারন সেবা টুকুর কত টুকু ব্যাবস্হা নেন।


Related posts

মন্তব্য করুন