সর্বশেষ সংবাদ

উত্তেজনা বাড়াতে সিরাপে মেশানো হচ্ছে ভায়াগ্রা

 BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV 65% ডিস্কাউন্ট

যৌন সমস্যার ওষুধ হিসেবে অত্যন্ত পার্শ্ব প্রতিক্রিয়া সম্পন্ন ভায়াগ্রা বাজারের বেশ কিছু পানীয় বা সিরাপের মধ্যে ব্যাপকভাবে মেশানো হচ্ছে উত্তেজনা অনুভবের জন্য। দুটি পৃথক ল্যাব পরীক্ষায় পানীয়তে ভায়াগ্রা মেশানোর এই তথ্য উঠে এসেছে। বিশেষজ্ঞরা বলছেন, এসব পানীয় বা সিরাপ খেয়ে তাৎক্ষণিক মৃত্যুসহ দীর্ঘ মেয়াদে জটিল সব অসুখ হতে পারে।

উত্তেজনা বাড়াতে সিরাপে মেশানো হচ্ছে ভায়াগ্রা

জানা যায় সন্ধ্যা হলেই কারওয়ান বাজারের কিছু ভাসমান ইউনানি ও আয়ুর্বেদিক ওষুধের দোকানগুলো জমজমাট হয়ে ওঠে। এসব দোকানগুলোতে যে কয়েকজন লোককে পাওয়া যায়, তাদের প্রায় সবাই নিয়মিত ক্রেতা। তাঁদের সবাই জোর দিয়ে বলেন, দোকানগুলোর শক্তিবর্ধক পানীয় কিংবা সিরাপে যথেষ্ট কাজ হয়।

বাস্তবে ওষুধগুলো কাজ করে কি না, তা গবেষণা করতে মাঠে নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগ। ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য বাজার থেকে সংগ্রহ করা হয় বেশ কিছু নমুনা। পরীক্ষা শেষে গবেষকরা বুঝতে পারেন, ইউনানি ও আয়ুর্বেদিকের নামে এসব পানীয় বা সিরাপে ভয়ংকর মাত্রায় মেশানো আছে ভায়াগ্রা, যেটি কৃত্রিমভাবে যৌনশক্তি বাড়াতে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ওষুধ হিসেবে পরিচিত।

ভায়াগ্রা যখন প্রথম বাজারে আসে, তখন ওষুধটি খেয়ে কয়েকটি মৃত্যুর ঘটনাও ঘটে। চিকিৎসকরা তাই স্পর্শকাতর ওষুধটি রোগীকে দেওয়ার ক্ষেত্রে বারবার চিন্তা করেন। অথচ এই ভায়াগ্রাই এখন হরহামেশাই মেশানো হচ্ছে শক্তিবর্ধক পানীয় বা সিরাপে। সে সঙ্গে তথাকথিত এনার্জি ড্রিংকসে।



Related posts

মন্তব্য করুন