সর্বশেষ সংবাদ

ওয়ালটনের (Walton)নতুন স্মার্টফোন ‘প্রিমো জেডএক্স টু লাইট’

Brandbazaarbd.com's photo.

 

বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন (Walton)এবার মোবাইলপ্রেমীদের জন্য নিয়ে এলো ‘এক্সপ্রেস ফাস্ট চার্জিং’ টেকনোলজির নতুন মোবাইল ফোন সেট। এই অ্যান্ড্রয়েড স্মার্টফোনের নাম দেওয়া হয়েছে ‘প্রিমো জেডএক্স টু লাইট’।

ওয়ালটনের (Walton)নতুন স্মার্টফোন ‘প্রিমো জেডএক্স টু লাইট’

ফোনটির বিশেষ দিক হচ্ছে ৬ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, কার্ভড গ্লাস, ফোরজি সাপোর্ট নেটওয়ার্ক, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং চার্জ হবে খুবই দ্রুত। সারা দেশে ওয়ালটন মোবাইল ব্র্যান্ডেড আউটলেট, প্লাজা এবং ডিস্ট্রিবিউটর শো-রুমে পাওয়া যাচ্ছে এই আকর্ষণীয় হ্যান্ডসেট।

 

রোববার (২৯ মে, ২০১৬) ‘প্রিমো জেডএক্স টু লাইট’ এর লঞ্চিং প্রোগ্রাম হয়েছে। বেলা ১১টায় মতিঝিলে ওয়ালটনের (Walton Smart Phone) মিডিয়া কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে এই হ্যান্ডসেটের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এম মাহমুদুল হক, অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, সিনিয়র ডেপুটি ডিরেক্টর ফিরোজ আলম, ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর আশিক আল মামুন, মোবাইল ফোনের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের ডেপুটি ডিরেক্টর মাহমুদুল হাসান হেলাল, মিডিয়া অ্যাডভাইজার এনায়েত ফেরদৌস, মডেল-অভিনেত্রী ঈশিকা খান প্রমুখ।

o general acbrand Bazaaqr

এই স্মার্টফোনের বিভিন্ন সুবিধা বর্ণনা করতে গিয়ে ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন (সফটওয়্যার) বিভাগের সিনিয়র সহকারী পরিচালক প্রকৌশলী আরিফুল হক রায়হান জানান, উচ্চ প্রযুক্তির ফোরজি সাপোর্টেড অ্যান্ড্রয়েড স্মার্টফোন ’প্রিমো জেডএক্স টু লাইট’। মাল্টি টাস্কিং বৈশিষ্ট্যের ফোনটিতে আছে ছয় ইঞ্চির ফুল এইচডি স্ক্রিন এবং আল্ট্রা স্লিম ডিজাইনের মেটালিক বডি। রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৫০২০ মিলি অ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি। এরফলে দীর্ঘক্ষণ চার্জ থাকবে। থাকছে চতুর্থ জেনারেশন কর্নিং গরিলা গ্লাস, ২.৫ ডি কার্ভড গ্লাস। ফলে মোবাইল গেমপ্রেমীদের কাছে ডিসপ্লের ছবিগুলো আরো জীবন্ত হয়ে উঠবে। গেমিং ও ভিডিওতে পাওয়া যাবে রোমাঞ্চকর অনুভূতি।

 

ফোনটিতে রয়েছে ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম, উচ্চ ক্ষমতার ৬৪ বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জের শক্তিশালী অক্টাকোর প্রসেসর ও দ্রুত গতির ৩ জিবি র‌্যাম। ৬ ইঞ্চি ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে ও ২.৫ ডি কার্ভ গ্লাস ব্যবহার করায় যেকোনো অ্যাঙ্গেল থেকে ফুল এইচডি মানের ভিডিও গান ও ছবি উপভোগ করা যাবে। আঘাত ও স্ক্র্যাচ থেকে রক্ষা করতে ডিসপ্লে স্ক্রিনে চতুর্থ প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে।

 

brandbazaar

সর্বোচ্চ ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে এই স্মার্টফোনের হোম বাটনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি। আনলক করতে পয়েন্ট ফাইভ সেকেন্ডেরও কম সময় লাগবে। প্যাটার্ন লক অথবা পাসওয়ার্ডের ঝামেলা পোহাতে হবে না।

 

 

 

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটির আকর্ষণীয় দিক হচ্ছে- ডিএসএলআর ক্যামেরার সমমানের ছবির জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল অটো-ফোকাস রিয়ার ক্যামেরা। সুপার সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উভয় ক্যামেরায় আছে বিএসআই সেন্সর (ব্যাকসাইড ইলিমুনেশন)। যুক্ত হয়েছে আল্ট্রা পিক্সেল মুড। এতে খুব কম আলো বা অন্ধকারেও ৮০ মেগাপিক্সেল রেজ্যুলেশনের ছবি তোলা যাবে। ভিডিও কল, চ্যাট এবং তা থেকে ছবি সংগ্রহের সুবিধা তো থাকছেই।

 

লঞ্চিং প্রোগ্রামে আরো জানানো হয়, এই সেটে অসংখ্য ফাইল সংরক্ষণের জন্য আছে ৬৪ জিবি ইন্টারনাল রম। ১২৮ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি সাপোর্ট করবে। ৫০২০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি থাকায় দীর্ঘ সময় চার্জ থাকবে। আছে ইউএসবি টাইপ সি প্রযুক্তি। এতে এক্সপ্রেস ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে দুই ঘণ্টা। যেখানে অন্যান্য স্মার্টফোন সময় নেয় সাড়ে তিন থেকে চার ঘণ্টা। ডাটা ট্রান্সফার হবে খুব দ্রুত।

 

ওয়ালটনের এই স্মার্টফোনে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক এবং ডিটিএস সাউন্ড সিস্টেম থাকায় ব্যবহারকারী নিঁখুত শব্দের সঙ্গে উপভোগ করবেন চমৎকার ভিডিও। আরো রয়েছে ডুয়েল সিম ও ডুয়েল স্ট্যান্ডবাই ফোরজি নেটওয়ার্ক, ওয়াইফাই, ব্লুটুথ, ওটিজি, ওটিএ, ওয়্যারলেস ডিসপ্লে, ওয়াইল্যান হটস্পটসহ অনেক সুবিধা। সিডিএমএ-২০০০ নেটওয়ার্কেও এই সেট সাপোর্ট করবে। স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা।

 

মাস দুয়েক আগে থেকেই ফেসবুক ও ফ্যান পেজ, ব্লগিং, ওয়েবসাইট এবং ফেসবুক গ্রুপের মাধ্যমে প্রিমো জেডএক্স টু লাইটের প্রচারণা চালানো হচ্ছে। ইতিমধ্যে তরুণ প্রজন্মের কাছে আলোচনার বিষয় হয়ে উঠেছে এই ফোনটি। আশা করা হচ্ছে, প্রিমো জেডএক্স টু লাইট ঈদের আগে স্মার্টফোনের বাজারে ব্যাপক সাড়া ফেলবে।

 

 



Related posts

মন্তব্য করুন