সর্বশেষ সংবাদ

একবার চার্জেই ল্যাপটপ চলবে ১২ ঘণ্টা

আপনার বাসা/অফিস/দোকান/ফ্যাক্টরী/ গোডাউন কি সুরক্ষিত?CCTV – 28500/- (4 Pcs)

আপনার বাসা/অফিস/দোকান/ফ্যাক্টরী/ গোডাউন কি সুরক্ষিত: CCTV Camera Need ?

এইচপি নিয়ে এলো অপেক্ষাকৃত সস্তা ল্যাপটপ ক্রোমবুক ১১ জি৫। এর দাম শুরু হচ্ছে ১৮৯ মার্কিন ডলার দিয়ে। আগামী মাসে এটি বাজারে ছাড়া হবে। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

একবার চার্জেই ল্যাপটপ চলবে ১২ ঘণ্টা

দুটি ভিন্ন সংস্করণে ছাড়া হয়েছে এই ল্যাপটপটি। নতুন এই ল্যাপটপে রয়েছে ক্রোম অপারেটিং সিস্টেমের ইন্টারফেস যাতে অ্যানড্রয়েড অ্যাপগুলো ব্যবহার করা যাবে সহজেই। গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাবে যে কোনো অ্যানড্রয়েড অ্যাপ।

দুই ধরনের ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। একটি ১১ দশমিক ৬ ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেলস) আইপিএস টাচস্ক্রিন ডিসপ্লে। এতে রয়েছে গরিলা গ্লাস প্রোটেকশন।

আরেকটি স্ক্রিন ১১ দশমিক ৬ ইঞ্চি এইচডি (১৩৬৬x৭৬৮পিক্সেলস) অ্যান্টি-গ্লেয়ার স্ট্যান্ডার্ড ডিসপ্লে।

এইচপি ক্রোমবুক ১১ জি৫ ল্যাপটপে রয়েছে ইন্টেল সেলেরন এন৩০৬০ (ডুয়েল-কোর, ২এমবি ক্যাচ, ২ দশমিক ৪০ গিগাহার্জ) প্রসেসর। সঙ্গে রয়েছে ২ জিবি ও ৪ জিবি র‍্যামের দুটি আলাদা সংস্করণের র‍্যাম।

৭২০ পিক্সেল রেজ্যুলেশনের এইচপির ট্রুভিশন এইচডি ওয়েবক্যাম ব্যবহার করা হয়েছে এতে।  ১৬ জিবি ও ৩২ জিবির দুটি আলাদা স্টোরেজ রয়েছে এতে।

একবার চার্জ দিলে টানা ১২ ঘণ্টা কাজ করা যাবে এই ল্যাপটপে। দুটি মডেলেই রয়েছে ইউএসবি ৩ দশমিক ১ পোর্ট ও হেডফোন জ্যাক। মূলত শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই অপেক্ষাকৃত কম দামি ও কাজের এই ল্যাপটপটি তৈরি করেছে এইচপি।



Related posts

মন্তব্য করুন