সর্বশেষ সংবাদ

মুজিব মানে মুক্তি, পিতার সাথে সন্তানের না লেখা প্রেম চুক্তি

 

Ahmed Ashik's photo.

বাংলার রাখাল রাজা, হাজার বছরের সেরা বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।

আমি একটা জিনিস জানি, এই দেশ না হলে আমরা পাকিস্তানের গোলামী করতাম। যেমন ব্রিটিশ শাসনামলে এই জাতি মাথা তুলে দাড়াতে পারেনি। বাঙালির ইতিহাসে অনেক বিদগ্ধ নেতা এসেছেন । তাদের কেউ দেশটাকে স্বাধীন করার পরিবেশ গড়ে তুলতে পারেনি।

বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের

জাতির ইতিহাসে শেখ মুজিব এক মাত্র নাম যার নেতৃত্বে পাকিস্তানি দখলদারদের হাত থেকে এই জাতিকে শত্রু মুক্ত করা হয়। যে মানুষদের জন্য তিনি একটি পাখি ডাকা ভোর এনে দিলেন, সেই বাঙালী তাঁকে এক দিন এমন প্রতিদান দিবেন এমনটা কখনো ভাবেননি।

জীবনের শেষ দিন গুলিতে তঁাকে অনেকে বলেছিলো; নেতা আপনাকে আপনার বিশ্বস্ত লোকজনেরাই হত্যা করতে চায় । তিনি হেসে বলতেন আমার বাঙালী তা কোনো দিনও করবে না। আজীবন তার বুকে একে গেছেন সোনার বাংলার চিত্র। আমরা অবাক হই, মুজিবের ভালবাসার মানচিত্র দেখে। বুকের যেই পাশে আকা বাংলাদেশ সেই খানে ঘাতকের বুলেট করেছে আঘাত।

বাংলাদেশের হৃদয় হতে রক্ত ঝরছে, কেউ দেখেছো কি মুজিবের কান্না? কেউ দেখেছো কি পদ্মা, মেঘনা, যমুনাতে মিশে গেছে জনকের রক্ত? যে মাটিতে মুজিবের রক্ত লেগে আছে সেই মাটিতে এক মুক্তিযোদ্ধা খালি পায়ে হেটেছেন জীবনের শেষ দিন পর্যন্ত।

আমাদের মাঝে রাজনৈতিক ভিন্নতা থাকতে পারে, মতের অমিল থাকবে তাই বলে যেই মানুষটির জীবনের সব স্বপ্ন দিয়ে আমাদের জন্যে একটি রাঙ্গা ভোর এনে দিলো তাকে যেন আমরা কোনো দিন ভুলে না যাই। ভুলেও যেন তার সম্মানে আঘাত না করি; এটাই হোক আমাদের আজকের অঙ্গীকার।

মুজিব মানে আর কিছু না, মুজিব মানে মুক্তি, পিতার সাথে সন্তানের না লেখা প্রেম চুক্তি।



Related posts

মন্তব্য করুন