সর্বশেষ সংবাদ

১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি হত্যা করেছিলো পুরো বঙ্গালী জাতিকে।

13912531_927914730652851_3971998498564029594_n

মোঃ নাজমুল হোসেন
স্টাফ রিপোর্টার
24khobor.com

১৫ই আগস্ট শুধু জাতির জনককেই হত্যা করা হয়নি, মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা ও লক্ষ্যকে ভিত্তি করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এগিয়ে যাওয়া একটি জাতির আশা-আকাঙ্খা ও স্বপ্ন পূরণের নেতৃত্বকে হত্যা করা হয়েছিল। ঘাতকদের লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর রক্তের কোন উত্তরাধিকার যেন বেঁচে না থাকে। আর সেজন্যই ঘাতকের দল বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র দশ বছরের শিশু রাসেলকেও রেহাই দেয়নি।

১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি হত্যা করেছিলো পুরো বঙ্গালী জাতিকে।

আমাদের পরম সৌভাগ্য যে, পরম করুণাময়ের অশেষ কৃপায় বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশ থাকায় সেদিন ঘাতকের হাত থেকে প্রাণে রক্ষা পান।
গত ১৫ আগস্ট নবাবগঞ্জ উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত জাতীয় শোক দিবস ও আলোচনা সভায় মূখ্য আলোচক দোহার নবাবগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আজ গর্ব করে বলতে পারি ষড়যন্ত্রকারী খুনিচক্রের সেই আশা সফল হয় নাই।
কারণ বঙ্গবন্ধুর সারা জীবনের স্বপ্ন ছিল তাঁর প্রিয় মাতৃভূমি স্বাধীন হবেই এবং স্বাধীন বাংলাদেশ হবে সুজলা-সুফলা-শস্য-শ্যমলা সোনার বাংলা।
আমি বিশ্বাস করি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে সোনার বাংলায় রূপান্তরিত করতে তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে চলেছে দৃপ্ত পদক্ষেপে।

অনুষ্ঠানে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, নবাবগঞ্জ প্রেস ক্লাব, আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবলীগ, ছাত্রলীগ সহ সকল অঙ্গসংগঠন।

উপজেলা নির্বাহী অফিসারের শাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক এমপি আবু মোঃ সুবিদ আলী টিপু, খন্দকার হারুনুর রশিদ, জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নাসির উদ্দিন আহামেদ ঝিলু, কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক পনিরুজ্জামান তরুন, অসীম সরকার, যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ইব্রাহিম খলিল, মোস্তফা কামাল(ভারপ্রাপ্ত কর্মকর্তা) শামীম আহমেদ (তদন্ত) নবাবগঞ্জ থানা, জাতীয় পার্টির নেতা জুয়েল আহমেদ, পল্লী বিদ্যুৎ সমিতির জিএম রবিউল হোসেন।

উক্ত অলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগের নেতা কাজী শওকত শাহীন, নবাবগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি আমির হোসেন কুটি, আনোয়ার হোসেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত ) দোহার নবাবগঞ্জ কলেজ, আসাদুজ্জামান সম্পাদক ২৪খবর ও আগামীর সময় ডট কম, ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিন, আরিফুর রহমান শিকদার, ডঃ শাফিল উদ্দিন, নন্দনাল সিং, জলীল বেপারী, আলীমুর রহমান খান পিয়ারা, ওয়াদুদ মিয়া, ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি ইকরামুল নবী ইমু, সাংগঠনিক সম্পাদক তানজীল হোসেন অপু, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক আসাদুজ্জামান রনি প্রমুখ।



Related posts

মন্তব্য করুন