সর্বশেষ সংবাদ

এগিয়ে চলছে দেশ পুরুষের সঙ্গে নারীকেও সবক্ষেত্রে কাজ করতে হবে। অ্যাডভোকেট সালমা ইসলাম

নারী উন্নয়ন এগিয়ে চলছে। উন্নত হচ্ছে দেশ। কোনো দেশের নারী উন্নয়নের বিকাশ হলেই সার্বিক উন্নয়ন সাধিত হতে পারে। তাই পুরুষের সঙ্গে থেকে নারীকেও সবক্ষেত্রে কাজ করতে হবে।

 এগিয়ে চলছে দেশ পুরুষের সঙ্গে নারীকেও সবক্ষেত্রে কাজ করতে হবে।  অ্যাডভোকেট সালমা ইসলাম

মঙ্গলবার দুপুরে নবাবগঞ্জ পাইলট উচ্চমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১ আসনের সংসদ সদস্য সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এ কথা বলেন।

সাবেক প্রতিমন্ত্রী এ সময় উপস্থিত শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী শিক্ষাকে এগিয়ে নিতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন। এর ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় মেয়েরা এখন লেখাপড়ায় এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে। তবেই উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে মেয়েরা সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে। তিনি বাল্যবিয়ে প্রতিরোধে অভিভাবক ও শিক্ষকদের সচেতন হতে পরামর্শ দেন। একই দিন তিনি উপজেলা চত্বরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উদ্যোগে দুস্থদের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ করেন। এছাড়া নবাবগঞ্জ শহীদ মিনারে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ পাইলট উচ্চমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহনাজ মিথুন মুন্নি, প্রকৌশলী মো. শাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম জালাল শিমু, ওসি মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হাবিবুল্লাহ মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহমেদ, সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য মাহমুদা আক্তার, ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াদুদ মিয়া, মো. ইব্রাহীম খলিল, দেওয়ান তুহিনুর রহমান তুহিন, অধ্যক্ষ সাইদুর রহমান, অধ্যক্ষ আলমাস উদ্দিন খান, জালাল উদ্দিন রুমি, আমির হোসেন কুটি।

জাতীয় পার্টির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির, জুয়েল আহমেদ, খলিলুর রহমান, জাহাঙ্গীর চোকদার, একেএম আবদুল হালিম, আবদুল গফুর, এমএ মজিদ, আনোয়ার হোসেন মোড়ল, নাঈম আহমেদ, মো. ইয়াছিন, সাহের মেম্বার, আবদুল মতিন, নুরুল ইসলাম, শফিকুল ইসলাম স্বপন, আতাহার আলী, নারী নেত্রী রেশমী হোসেন আজাদ, আসমা আক্তার রুমি, লিলি আক্তার, ছাত্রসমাজের উপজেলা সাধারণ সম্পাদক ইফতিয়াজ মাসুদ, নাজিম বক্স, ডিএন কলেজের সভাপতি খলিল দেওয়ান, শ্রীকৃষ্ণ সাহা, রাকিব হোসেন, পনির মণ্ডল ও সাগর মন্ডল।



Related posts

মন্তব্য করুন