ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দোহার-নবাবগঞ্জ কলেজ ঢাকা জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

দোহার মইনট ঘাটে পাওনা টাকা চাইতে গেলে পাওনাদারকে পিটিয়ে আহত

নবাবগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দোহার-নবাবগঞ্জ কলেজ ঢাকা জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে। জেলা শিক্ষা কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এ স্লোগানের আলোকে সম্প্রতি ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭’ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিক্ষা কার্যালয়। ঢাকার শেরেবাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে হামদ-নাত, দেশাত্মবোধক গান, অভিনয়, লোকসঙ্গীতসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করে দোহার-নবাবগঞ্জ কলেজের শিক্ষার্থীরা। এছাড়া কলেজটি জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবেও নির্বাচিত হয়।

ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দোহার-নবাবগঞ্জ কলেজ ঢাকা জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

এ বিষয়ে দোহার-নবাবগঞ্জ কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, ‘কলেজটি ঢাকা জেলায় শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। এটি নিঃসন্দেহে একটি আনন্দের সংবাদ। কলেজটি এ অঞ্চলের মানুষকে শিক্ষার আলোয় উদ্ভাসিত করেছে। আর এ গৌরব ও সফলতার সমান অংশীদার কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ আমরা সবাই।’ শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হওয়ায় কলেজ পরিচালনা কমিটির পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন  বলেন, কলেজ পরিচালনা পর্ষদের সুযোগ্য সভাপতি অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির নেতৃত্বে দোহার-নবাবগঞ্জ কলেজ আজ একটি আর্দশ শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে। এছাড়া শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনেও কলেজটি এগিয়ে যাচ্ছে দুর্বারগতিতে। আগামীতে এ সফলতা ধরে রাখার জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।



Related posts

মন্তব্য করুন