বিএনপি জঙ্গিদের উসকানি দিচ্ছে: ১৪ দল


জঙ্গিবাদ ইস্যুতে বিএনপি মহাসচিবসহ শীর্ষ নেতারা উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার বিকেলে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি জঙ্গিদের উসকানি দিচ্ছে: ১৪ দল

১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘বিএনপি নেতারা যেসব কথা বলছে তা দুঃখজনক। জঙ্গিবাদের প্রতি তাদের দরদ এসব বক্তব্যে প্রকাশ পাচ্ছে। তিনি বলেন, জঙ্গিদের সঙ্গে তাদের (বিএনপি) যে সম্পর্ক তা নতুন করে প্রমাণ হচ্ছে, তাদের মহাসচিব ও অন্য নেতাদের বক্তব্যে। কোনো দেশে জঙ্গিদের বিরুদ্ধে সরকার, আইনশৃঙ্খলা বাহিনী যখন পদক্ষেপ নেয়, তখন তাদের সহায়তা করতে হয়, সাহস দিতে হয়। কিন্তু বিএনপি জঙ্গিদের উসকানি দিচ্ছে।’

জঙ্গিবাদ দমনে জাতীয় ঐক্য প্রয়োজন কি না জানতে চাইলে আওয়ামী লীগ নেতা বলেন, দেশপ্রেমিক জনগণ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। আর এ বিষয়ে কাউকে আহ্বান জানানোর কিছু নেই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ভারতে যাচ্ছেন, ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ভারতের সঙ্গে যে অমীমাংসিত বিষয়গুলো আছে এরে সমাধান হবে। বিগত দিনেও ভারত গঙ্গা চুক্তি, সীমান্ত চুক্তি শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। এবারও আমরা আশা করি ভারত আমাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে নরেন্দ্র মোদি সরকারযে অমীমাংসিত বিষয়গুলো আছে তার সমাধান করবে। ভারতের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক উচ্চপর্যায়ের রয়েছে তা আরও দীর্ষায়িত হবে এটাই দেশের মানুষ আশা করে। প্রধানমন্ত্রীর ভারত সফরের আমরা সফলতা কামনা করি।’

প্রধানমন্ত্রীর ভারত সফরের বিষয়ে তিনি বলেন, অতীতের মতো এবারের সফরেও দুই দেশের অমীমাংসিত বিষয়ে সমাধান হবে বলে আশা করে ১৪ দল।



Related posts

মন্তব্য করুন