সর্বশেষ সংবাদ

গরু জবাই করলে ফাঁসি!

 

Image may contain: 2 people, people smiling, people sitting and text

গরু জবাইকারীদের ফাঁসি দেওয়ার হুমকি দিয়েছেন ভারতের ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং । শনিবার সাংবাদিকদের প্রশ্নে তিনি এই হুমকি দিয়েছেন।

শুক্রবার গুজরাটের বিধানসভা গো-সুরক্ষা আইন সংশোধনের মাধ্যমে কঠোর শাস্তির ব্যবস্থা করেছে। রাজ্যটিতে ‘গো-হত্যা’ করলে ১৪ বছর কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। সম্প্রতি উত্তর প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও তার রাজ্যে ‘অবৈধ’ কসাইখানা বন্ধের নির্দেশ দিয়েছেন।

 গরু জবাইকারীদের ফাঁসি দেওয়ার হুমকি দিয়েছেন ভারতের ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং । শনিবার সাংবাদিকদের প্রশ্নে তিনি এই হুমকি দিয়েছেন।  শুক্রবার গুজরাটের বিধানসভা গো-সুরক্ষা আইন সংশোধনের মাধ্যমে কঠোর শাস্তির ব্যবস্থা করেছে। রাজ্যটিতে ‘গো-হত্যা’ করলে ১৪ বছর কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। সম্প্রতি উত্তর প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও তার রাজ্যে ‘অবৈধ’ কসাইখানা বন্ধের নির্দেশ দিয়েছেন।  এ পরিস্থিতিতে ‘গো-হত্যা’ বন্ধে ছত্তিশগড় রাজ্য সরকার কোনো কঠোর আইন প্রণয়নের কথা ভাবছে কি না, তা রমন সিংয়ের কাছে জানতে চান এক সাংবাদিক।  জবাবে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘রাজ্যের কোথাও কি গো-হত্যা হচ্ছে? গত ১৫ বছরে ছত্তিশগড়ে এমন ঘটনা ঘটেছে বলে শুনেছেন কখনও? এ রাজ্যে কেউ গরু কাটলে তার ফাঁসি হবে।’  প্রসঙ্গত, ২০০৩ সালের ডিসেম্বরে ক্ষমতায় আসার পর রাজ্যে গো-হত্যা বন্ধের উদ্যোগ নেন বিজেপির রমন সিং।

এ পরিস্থিতিতে ‘গো-হত্যা’ বন্ধে ছত্তিশগড় রাজ্য সরকার কোনো কঠোর আইন প্রণয়নের কথা ভাবছে কি না, তা রমন সিংয়ের কাছে জানতে চান এক সাংবাদিক।

জবাবে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘রাজ্যের কোথাও কি গো-হত্যা হচ্ছে? গত ১৫ বছরে ছত্তিশগড়ে এমন ঘটনা ঘটেছে বলে শুনেছেন কখনও? এ রাজ্যে কেউ গরু কাটলে তার ফাঁসি হবে।’

প্রসঙ্গত, ২০০৩ সালের ডিসেম্বরে ক্ষমতায় আসার পর রাজ্যে গো-হত্যা বন্ধের উদ্যোগ নেন বিজেপির রমন সিং।



Related posts

মন্তব্য করুন