সর্বশেষ সংবাদ

সারা দেশের মতো শোল্লা ইউনিয়নে প্রতিটি বিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৪ পালিত

ফিরোজ হোসেনঃ

বাঙ্গালি জাতীর সেই ঐতিহ্যবাহী বাংলা নববর্ষ উদযাপন হলো অাজ শুক্রবার। অার এ বর্ষ অনুষ্ঠান টি অায়োজন করা হয় বছরের বাংলা মাসের প্রথম দিনে। অার এ দিনকে ঘিরে নানান রঙ্গে সেজে ঘুরে বেড়ায় বৈশাখের অানন্দ উল্লাসে। অার এ বাংলা নববর্ষ কে কেন্দ্র করে গ্রাম গঞ্জে বসে মেলা।

সারা দেশের মতো শোল্লা ইউনিয়নে প্রতিটি বিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৪ পালিত

অার সকালে পান্তাভাত নিয়ে ব্যস্ত সময় পার করে সকল বাঙ্গালী ভাই বোনেরা। এছাড়া অন্য দিনে ইলিস মাছ ও পান্তাভাত খেলে ও নববর্ষের প্রথম দিন খাওয়া ও একটি অানন্দের বিষয়। তাই অাজ ১৪২৪ বাংলা মাসের প্রথম দিনে সারা দেশের মতো ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের প্রতিটি উচ্চ বিদ্যালয়ে অায়োজন করা হয়েছে বর্ষবরণের সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিকে পাতিলঝাপ উচ্চ বিদ্যালয়ে খুব মনোরম দৃশ্যে বর্ষবরণের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে অার এ অনুষ্ঠানে গ্রাম বাংলার চিত্রে সারাদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত বৈশাখের নাচে নাচ গান হয়।

Image may contain: text

এসময় এ বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সফিউদ্দিন অাহম্মেদ। অপরদিকে শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, উওর বালুখন্ড উচ্চ বিদ্যালয়, দক্ষিণ বালুখন্ড উচ্চ বিদ্যালয়, অাওনা এম মুহিউদ্দীন উচ্চ বিদ্যালয় ও চন্দ্রখোলা মেইন রোড বাজার বনিক সমিতি অায়োজিত বর্ষবরণ অনুষ্ঠানের অায়োজন করেন কমিটির সভাপতি কতুব উদ্দিন চুন্নু, সহ-সভাপতি বাবু রতন মন্ডল, অার এসব বৈশাখী বর্ষবরণ অনুষ্ঠানকে ঘিরে সকাল থেকে সন্ধা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



Related posts

মন্তব্য করুন