সর্বশেষ সংবাদ

দোহারে চলমান ঝড়-বৃষ্টিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ,রাস্তা-ঘাট,অফিস পাড়া প্লাবিত!

আবুল হাশেম ফকির:
দোহার উপজেলায় চলমান নিন্মচাপের কারনে ঝড়-বৃষ্টিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন সহ হাট-বাজার,রাস্তা-ঘাট,শিক্ষাপ্রতিষ্ঠান,অফিসপাড়া বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে।
দোহারে চলমান ঝড়-বৃষ্টিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ,রাস্তা-ঘাট,অফিস পাড়া প্লাবিত!
ফলে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা প্রায় ৪৮ ঘন্টা বন্ধ হয়ে পড়েছে।এতে ভোগান্তিতে পড়ে উপজেলার প্রায় তিন লক্ষাধিক মানুষ। গত বৃহস্পতিবার বিকাল থেকে চলমান নিন্মচাপের কারনে ঝড়-বৃষ্টিতে কেরানীগঞ্জ উপজেলার হাসনাবাদ পল্লী বিদ্যুতের পাওয়ার গ্রিডের সঞ্চালন ও বিতরন লাইনের খুটিরঁ উপর সড়কের গাছ পড়ে,আবার সড়ক ও জনপথের রাস্তা নির্মান কাজের ড্রামট্রাক নিয়ন্ত্রন হারিয়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের খুটি ভেঙ্গে ও তার ছিড়ে পড়লে দোহার-নবাবগঞ্জ এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়ে পড়ে।ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার কয়েক জায়গায় বিদ্যুৎ সরবরাহএকেবারে বন্ধ রয়েছে। অনেক জায়গায় বিদ্যুৎ সরবরাহ চালু হলেও কয়েক ঘন্টার ব্যবধানে তা আবার বন্ধ রয়েছে।অপরদিকে চলমান ঝড়-বৃষ্টিতে হাট-বাজার,রাস্তা-ঘাট,শিক্ষাপ্রতিষ্ঠান,অফিসপাড়া বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে।এতে ভোগান্তিতে পড়ে উপজেলার প্রায় তিন লক্ষাধিক মানুষ।বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় গোটা উপজেলায় রাত্রে ভুতরে পরিবেশ বিরাজ করছে এবং দিনে বিদ্যুৎ না এবং হাট-বাজার,রাস্তা-ঘাট,শিক্ষাপ্রতিষ্ঠান,অফিসপাড়া বৃষ্টির পানিতে প্লাবিত থাকায় অফিস,ব্যাংক,বীমা,শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মরতরা কাজ-কর্ম স্বাভাবিকভাবে করতে পারে নাই। চলমান নিন্মচাপের কারনে ঝড়-বৃষ্টিতে গতকাল সোমবার সকালে উপজেলা সভাকক্ষে জরূরী এক আলোচনা সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন।

এতে বৃষ্টির কারনে পদ্মা নদীর নৌঘাট মুকসেদপুর ট্রলারঘাট,নারিশা ট্রলারঘাট,মেঘুলা ট্রলারঘাট,মৈনটঘাট ও বাহ্রাঘাট এলাকায় বিশেষ সতর্ক সংকেত ও নৌযানগুলোকে অতিরিক্ত যাত্রীবহন না করে চলাচল করে এ বিষয়ে দোহার থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে দোহার পল্লী বিদ্যুতের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মো.কামাল হোসেন সমকালকে বলেন,হাসনাবাদ পল্লী বিদ্যুতের পাওয়ার গ্রিডের সঞ্চালন ও বিতরন লাইনের খুটিরঁ উপর গাছ ভেঙ্গে পড়া,একাধিক জায়গায় তার ছিড়েঁ যাওয়াসহ সড়ক ও জনপথের রাস্তা নির্মান কাজের ড্রামট্রাক নিয়ন্ত্রন হারিয়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের খুটি ভেঙ্গে পড়ার কারনে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়ে পড়লে সংস্কারের জন্য বিদ্যুৎ কর্মিরা আসলেও বৃষ্টির কারনে পল্লী বিদ্যুতের পাওয়ার গ্রিডের সঞ্চালন ও বিতরন লাইনের একাধিক খুটিঁও তার মেরামত না হওয়াতে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ রয়েছে।নিন্মচাপের কারনে ঝড়-বৃষ্টি বন্ধ না হওয়া পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করতে পারবো কিনা বলতে পারছি না।


Related posts

মন্তব্য করুন