সর্বশেষ সংবাদ

মাশরাফিকে ছাড়া বিকেলে মাঠে নামছে বাংলাদেশ


মাশরাফি বিন মুর্তজাকে ছাড়া বিকেলে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ডাবলিনে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল পৌনে চারটায়।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে নিষিদ্ধ হয়েছিলেন মাশরাফি। সেই নিষেধাজ্ঞার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচটিতে খেলা হবে না তার। বাংলাদেশকে আজ নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান।

প্রসঙ্গত ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর বাংলাদেশের ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার বেশ বড় সুযোগ পেয়েছে বাংলাদেশ। পাশাপাশি ত্রিদেশীয় সিরিজে ভালো পারফর্ম করতে পারলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের টিকিটও পাবে বাংলাদেশ। ৯১ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে রয়েছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ জিতলেই ছয়ে থাকা শ্রীলঙ্কাকে টপকে যাবে বাংলাদেশ। তবে সিরিজে চারটি ম্যাচ হেরে গেলে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের সুযোগ হারাবে। ৯১ রেটিং পয়েন্ট থেকে বাংলাদেশের পয়েন্ট হবে ৮৩।

তবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে প্রস্তুতি ক্যাম্পে দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। তিন ম্যাচেই বড় জয়ের পাশাপাশি ব্যাটসম্যান ও বোলাররা পারফর্ম করেছেন। সবশেষ আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৭ উইকেটে ৩৯৪ রান করে ১৯৯ রানের বড় জয়ের স্বাদ নেয় টাইগাররা।

 

প্রথম ওয়ানডের আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন,‘ইংল্যান্ডে আমরা দুই সপ্তাহের ক্যাম্প করেছি। লক্ষ্য ঠিক করে আমরা প্রস্তুতি নিয়েছি। দলের সবাই ফিট আছে। সবাই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে। শুরুতে সমস্যা হলেও এখন সবাই ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নিয়েছে। স্কোয়াডের ১৮ জনই ভালো মতো প্রস্তুতি নিয়েছে।’

ত্রিদেশীয় সিরিজে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। পয়েন্ট তালিকার শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন। দ্বিতীয় স্থানে থাকা দলটি হবে রার্নাস-আপ।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হেসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়সে, টিম মুরতাগ, সিমি সিং, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়ান, নিয়াল ও’ব্রায়ান, পল স্টার্লিং, স্টুয়ার্ট থমসন, গ্যারি উইলসন ও ক্রেইগ ইয়ং।



Related posts

মন্তব্য করুন