সর্বশেষ সংবাদ

NOKIA – নকিয়ার নতুন চার ফোন বাংলাদেশেই প্রথম

No automatic alt text available.

 

নকিয়ার তিনটি মডেলের স্মার্টফোন ও নকিয়া ৩৩১০ ফিচার ফোন। ছবি: মিন্টু হোসেননকিয়াপ্রেমীদের জন্য সুখবর দিল ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটির সঙ্গে ব্র্যান্ড লাইসেন্স কিনে নকিয়া ফোনসেট বাজারে ছেড়েছে এইচএমডি গ্লোবাল। বিশ্বের অন্যান্য দেশে ফোনটির ঘোষণা এলেও সবার আগে বাংলাদেশের ক্রেতাদের কাছে নকিয়া ফোন পৌঁছে দেওয়ার কথা বলেছে এইচএমডি গ্লোবাল। আজ বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এইচএমডি গ্লোবালের কর্মকর্তারা।

রাজধানীর একটি হোটেলে নকিয়ার মোবাইল ফোন উদ্বোধন করা হয়। ছবি: মিন্টু হোসেনঅনুষ্ঠানে প্রথম আলোর এক প্রশ্নের জবারে এইচএমডির কর্মকর্তারা বলেন, নকিয়ার কাছ থেকে শুধু ব্র্যান্ড লাইসেন্স কিনেছেন তাঁরা। এ ছাড়া ফোনের নকশা থেকে শুরু করে সবদিক তাঁরাই দেখেছেন। স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হয়েছে খাঁটি অ্যান্ড্রয়েড—নোগাট। এর ফলে প্রতিটি ফোনে প্রতি মাসে গুগলের নিরাপত্তা আপডেট পাওয়া যাবে। এ ছাড়া বাজারে ক্রেতাদের কাছে সব ধরনের মার্কেটিং চ্যানেল, মোবাইল অপারেটর ব্যবহার করে নকিয়া ফোন বাজারজাত করা হবে। এতে সারা দেশে ফোনটি পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে নকিয়ার কর্মকর্তারা বলেন, আগামী মাস থেকে বাংলাদেশের বাজারে স্মার্টফোন সিরিজের তিনটি মডেলের নকিয়া মোবাইল বিক্রি করা হবে। এগুলো হচ্ছে—নকিয়া ৩, নকিয়া ৫ ও নকিয়া ৬। এ ছাড়া ফিচার ফোনের মধ্যে আছে নকিয়া ৩৩১০ মডেল।

নকিয়া ৩: ১২ হাজার ৫০০ টাকা।
নকিয়া ৫: ১৫ হাজার ৯৯০ টাকা।
নকিয়া ৬: ২২ হাজার ৫০০ টাকা।
নকিয়া ৩৩১০: ৪ হাজার ২৫০ টাকা।

নকিয়া ৩:
নকিয়া ৩–এর কাঠামো অ্যালুমিনিয়ামে তৈরি। ৫ দশমিক ২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে ল্যামিনেটেড করা। সামনে ও পেছনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে এতে। বাজারে চারটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

নকিয়া ৫:
নকিয়া ৫ মডেলটি হাতে ধরতে বিশেষ সুবিধা । একটি একক ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, যা দেখতে বালিশের কভারের মতো। এতে কোয়ালকম অ্যাড্রেনো ৫০৫ গ্রাফিকস প্রসেসর এবং কোয়ালকম®স্ন্যাপড্রাগন™ ৪৩০ মোবাইল চিপসেট রয়েছে। বাজারে নকিয়া ৫ স্মার্টফোনটি পাওয়া যাবে চারটি রঙে।

নকিয়ার ক্ল্যাসিক ৩৩১০ মডেলের নতুন সংস্করণ প্রদর্শন করা হয়। ছবি: মিন্টু হোসেননকিয়া ৬:
নকিয়া ৬ স্মার্টফোন নকশা বিশেষভাবে তৈরি করা হয়েছে। স্মার্টফোনটির অডিও সিস্টেম যেমন দারুণ, তেমনি এটির সাড়ে ৫ ইঞ্চির ফুল এইচডি স্ক্রিনে ছবি এবং ভিডিও বেশ ঝকঝকে ও নিখুঁত দেখাবে। এটির ইউনিবডি বা উপরিকাঠামো একটি একক ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। এর স্মার্ট অডিও অ্যাম্পলিফায়ারে দুটি স্পিকার রয়েছে। ফলে এতে শব্দ বেশ নিখুঁত ও স্পষ্ট হবে। এতে আছে ডলবি অ্যাটমস। ফলে স্মার্টফোনটি ব্যবহারকারীদের দারুণ বিনোদন দেবে। কালো, রুপালি, নীল ও ধূসর—এই চারটি রঙে পাওয়া যাবে এই সেট।

নকিয়া ৩৩১০:
নকিয়া ৩৩১০ মডেলটি বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফিচার ফোন। এই মডেলটিকে নতুন নকশায় বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল। এতে ২২ ঘণ্টা টক টাইম বা ব্যাটারিতে একবার চার্জ দিলে ২২ ঘণ্টা পর্যন্ত কথা বলা যায়। ক্ল্যাসিক এ ফোনকে হালকা-পাতলা ও রঙিন করে তুলেছে নকিয়া। চারটি রঙে বাজারে আসছে নকিয়া ৩৩১০।

নকিয়ার সংবাদ সম্মেলনে এইচএমডি গ্লোবালের এশিয়া প্যাসিফিক, থাইল্যান্ড ও ইমার্জিং এশিয়ার আঞ্চলিক মহাব্যবস্থাপক সন্দ্বীপ গুপ্তা, যোগাযোগ পরিচালক ফ্ল্যানগাও, পণ্য বিপণন বিভাগের প্রধান হেনরি মাতিল্লা, সাউথইস্ট এশিয়া এমার্জিং মার্কেটেস এর বিপণন প্রধান আরিফ ইফতেখার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি বিভাগের সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবার দেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

Save



Related posts

মন্তব্য করুন