নবাবগঞ্জে ইছামতি ছাত্র সংগঠনের বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

 আলীনূর ইসলাম মিশু

‘রক্ত হল স্রষ্টার দান, বাঁচাতে পারে সৃষ্টির প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে গত বুধবার র‌্যালী ও ইফতার মাহফিল এর আয়োজন করে ইছামতি ছাত্র সংগঠন ।

নবাবগঞ্জে ইছামতি ছাত্র সংগঠনের বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

র‌্যালীটি দোহার নবাবগঞ্জ কলেজ প্রাঙ্গন থেকে শুরু করে শহীদ মিনার পর্যন্ত প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও ইফতার মাহফিলে মিলিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে মাসুম বিন মোশারফ তুষার এর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন দোহার নবাবগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত। প্রধান আলোচক সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত বলেন, আজকে যুব সমাজ অবক্ষেয়র দোয়ারে। বিভিন্ন ধরনের মাদকাসক্তে আসক্ত হয়ে অপকর্মে এর দিকে অগ্রসর হচ্ছে। জঙ্গীবাদ, মৌলবাদ দেশদ্রোহী কাজে জড়িয়ে পড়ছে। সে দিকে পা না বাড়িয়ে ইছামতি ছাত্র সংগঠন নামক তরুণদের নিয়ে যে সংগঠন তৈরী করা হয়েছে তা দেশের জন্য কল্যাণকরক। তাদের উদ্দ্যেশে বলেন, তোমরা এখন আর ছোট নেই তোমরা সমাজের মানুষের পাশে দাড়াতে শিখে গেছ। সকলে মিলে ঐক্যভাবে কাজ করে এই বাংলাদেশকে একটি সোনার দেশ গড়ে তুলবে। এটাই তোমাদের কাছে আজ আমার প্রত্যাশা। মাসুম বিন মোশারফ তুষার ইছামতি ছাত্র সংগঠনের সভাপতি বলেন, আমাদের সংগঠন ১০০০ সদস্য নিয়ে ২০১৩ সালের আগষ্ট মাসে প্রতিষ্ঠিত হয় ইছামতি নবাবগঞ্জ উপজেলা ছাত্র সংগঠন। আমাদের এই সংগঠনের মূল উদ্দেশ্য হল নবাবগঞ্জের শিক্ষার্থীদের পরিচয়ের পরিসর বৃদ্ধি, পারষ্পরিক সম্পর্কের উন্নয়ন, নবীন শিক্ষার্থীদের শিক্ষাবিষয়ক পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান,শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশে সহায়তা করা, স্বেচ্ছায় রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয় ও ফ্রী মেডিকেইল ক্যাম্পেইন, সমাজের অসহায় মানুষদের পাশে দাড়ানো, মাদক ও সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা করা ইত্যাদি।

নবাবগঞ্জে ইছামতি ছাত্র সংগঠনের বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে র‌্যালী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাদরুল ভূঁইয়া সহল, বাহালুল ইসলাম সাগর, মো: মহসিন রহমান লিটু, তাসদীদ আহম্মেদ, নাসিরুজ্জামান রাজু, মো: মাসুম, মো: জামিল হোসেন, কামরুজ্জামান রতন,মো: জামাল, মো: পারভেজ, হাসিবুর রহমান অভি, যুথী আক্তার, তামান্না আক্তার, মো: শাহআলম,মো: জিসান, মো: ইমন, মো: শুভ, মো: সোলাইমান, ইফতি রহমান,সজল, সিহাব, বনী, দীপু, সজল, জাহিদুল প্রমূখ। অনুষ্ঠানে ইছামতি ছাত্র সংগঠন এর পক্ষ থেকে মোট ১৬ জনকে সর্বোচ্চ রক্তদাতা সম্মাননা স্মারক প্রদান করা হয়। মো: তুষার আহম্মেদ ইমন ও তামান্না আক্তার কে সেরা ইছামতিয়ান সম্মাননা স্মারক দেওয়া হয়।



Related posts

মন্তব্য করুন