সর্বশেষ সংবাদ

কোহলি নই, আমি আমিই’

প্রথম সংবাদ সম্মেলনে নাথান লায়ন বলে গেলেন, সাব্বিরকে দেখে তার কোহলির ব্যাটিংয়ের কথা মনে পড়ে। এরপর দ্বিতীয় সংবাদ সম্মেলনে সাব্বিরের সামনে এমন কথা তুলতেই তিনি বললেন, ‘বিরাট কোহলি কোহলিই, আমি আমিই।

কোহলি নই, আমি আমিই'

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুর ধাক্কা সামলে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলেছে। এ স্কোর গড়তে বড় অবদান রেখেছেন সাত নম্বরে নামা সাব্বির রহমান। ক্যারিয়ার সেরা ৬৬ রানের ইনিংস ছিল খুব গোছানো। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে অজি স্পিনারদের নিচু হয়ে আসা বল খেলতে অন্যদের যেখানে সংগ্রাম করতে হয়েছে সাব্বির সেখানে ছিলেন সাবলীল।

প্রতিপক্ষ স্পিনারের মুখ কোহলির সঙ্গে তুলনা শুনে সাব্বির বলেন, ‘লায়ন একজন গ্রেট বোলার। পাঁচ উইকেট পাওয়ায় তাকে অভিনন্দন। বিরাট কোহলির মতো ব্যাটসম্যান আমি এখনও হতে পারিনি। তবে চেষ্টা করলে সবই সম্ভব। ‘

আধুনিক যুগের ক্রিকেটে দাপটের সঙ্গে এগিয়ে যাচ্ছেন কোহলি। রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ক্যারিয়ারের ৩০তম ওডিআই সেঞ্চুরি করেছেন। ৩০টি সেঞ্চুরি আছে পন্টিংয়েরও। কোহলির সামনে এখন শুধুমাত্র শচীন টেন্ডুলকার। ভারতের সাবেক ব্যাটসম্যানের ওডিআই সেঞ্চুরি ৪৯টি।

এমন একজন ব্যাটসম্যানের সঙ্গে তুলনায় উত্তরে সাব্বিরের বলেন, ‘এখানে বিরাট কোহলির সঙ্গে তুলনা করাটা বড় বিষয় না। আমি আমার খেলা খেলতে পারি। টিমকে সাহায্য করতে পারি বা অবদান রাখতে পারি। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার জন্য।



Related posts

মন্তব্য করুন