সর্বশেষ সংবাদ

মুন্সীগঞ্জে কারখানায় আগুন, নিহতের সংখ্যা বেড়ে ৬

মুন্সীগঞ্জ সদর উপজেলার চর মুক্তারপুর এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লেগে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৬ জনে। বুধবার সকালে আইডিয়াল টেক্সটাইল মিলের ৫ম তলায় আগুন লাগে। এসময় বেশ কয়েকজন শ্রমিক আটকা পড়ে। এদের মধ্যে ৬ শ্রমিকের মৃত্যু হয়। নিহত শ্রমিকরা হলেন— চুয়াডাঙ্গার মো. ইব্রাহিম, সিরাজগঞ্জের মো. নাজমুল, মো. বাবু, ঝিনাইদহের মো. সজিব, মানিকগঞ্জের মো. রতন এবং কারখানার বাবুর্চি বরগুনার হাসিনা বেগম।

মুন্সীগঞ্জে কারখানায় আগুন, নিহতের সংখ্যা বেড়ে ৬

ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মিলের জিএম খিদিরসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন, ৬ জনের লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী লাশ প্রতি বিশ হাজার টাকা দেয়া হয়েছে। প্রাথমিক ভাবে মিলের ৬ জনকে আটক করেছি। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দেখা হবে।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০ টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লাগে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি গিয়ে কেমিক্যাল পদার্থের উপর লাগলে আগুনের সূত্রপাত হয়। এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও নারায়নগঞ্জের ১টি ইউনিট কাজ করে দুপুরের পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এএম/এসবি



Related posts

মন্তব্য করুন