সর্বশেষ সংবাদ

সাভারে নৌকা বাইচ : চ্যাম্পিয়ন নবাবগঞ্জের মাসুদ রানা

সাভারে গ্রাম বাংলার ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। গত শুক্রবার সাভারের তেঁতুলঝোড়া এলাকার ধলেশ্বরী নদীতে এ নৌকা বাইচ প্রতিযোগীতার আয়োজন করা হয়। এসময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী এ্যাড. মোঃ কামরুল ইসলাম এমপি।

সাভারে নৌকা বাইচ : নবাবগঞ্জের চ্যাম্পিয়ন মাসুদ রানা

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ২৪ টি নৌকা অংশ গ্রহন করেন। এসময় নৌকাগুলোকে তিনটি ভাগে বিভক্ত করে প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগীতায় ঘাসী নৌকার (বড় নৌকা) মধ্যে নবাবগঞ্জ দেওতলা থেকে আগত মাসুদ রানা চ্যাম্পিয়ন এবং বাংলার ঐতিহ্য রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। এসময় চ্যাম্পিয়ন দলকে দেড়শ সিসি একটি পালছার মোটরসাইকেল এবং রানার্সআপ দলকে একিট ফ্রীজ উপহার দেয়া হয়। এছাড়া কোষা নৌকা বাইচ প্রতিযোগীতায় মায়ের দোয়া প্রথম স্থান ও বুলেট ২য় স্থান অধিকার করেন। অন্যদিকে খেলনা নৌকার মধ্যে দাদা নাতি প্রথম স্থান ও আল্লার দান ২য় স্থান অধিকার করে। আয়োজিত এ নৌকা বাইচ প্রতিযোগীতায় অংশগ্রহনকারী সকল নৌকাকে একটি করে সৌজন্য পুরুস্কার দেয়া হয়। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ধলেশ্বরী নদীর শহীদ রফিক সেতুর কাছে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগীতায় কেরানীগঞ্জ লংকার চড় এলাকা থেকে নৌকা বাইচ শুরু হয়ে প্রায় দুই কিলোমিটার এলাকা অতিক্রম করে শহীদ রফিক সেতুতে এসে নৌকা বাইচ শেষ হয়।

আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগীতার পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকরুল আলম সমরের সভাপতিত্বে নৌকা বাইচ প্রতিযোগীতা উপভোগ করেন বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠ শিল্পী মমতাজ বেগম, সাভার উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার উপজেলা আওয়ামীলীগের সহ- সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব। নৌকা বাইচ প্রতিযোগীতার আয়োজক কমিটির সদস্য আমান উল্লাহ সরকার জানান, গ্রাম বাংলার এ ঐতিহ্যবাহী খেলাকে মনে রাখতে ও সকলকে একটু বিনোদন দেওয়ার জন্য এ নৌকা বাইচের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি। গ্রাম বাংলার এ ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতায় নারী-পুরুষসহ সব বয়সের হাজার হাজার লোক নদীর তিরে অবস্থান নিয়ে প্রতিযোগীতা উপভোগ করেন।



Related posts

মন্তব্য করুন