সর্বশেষ সংবাদ

ঢাকা জেলা শিল্পকলা একাডেমি গঠনের কার্যক্রম শুরু

 

ঢাকা জেলা শিল্পকলা একাডেমি গঠনের কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় শিল্পকলা একাডেমি রাজধানীতে অবস্থানের কারণে দেশের ৬৪ জেলার মধ্যে শুধুমাত্র ঢাকাতেই জেলা শিল্পকলা একাডেমি নেই। তাই এখানেও জেলা শিল্পকলা একাডেমির প্রস্তাব পাস ও গঠনের কার্যক্রম সম্পন্ন হয়েছে ।

ঢাকা জেলা শিল্পকলা একাডেমি গঠনের কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় শিল্পকলা একাডেমি রাজধানীতে অবস্থানের কারণে দেশের ৬৪ জেলার মধ্যে শুধুমাত্র ঢাকাতেই জেলা শিল্পকলা একাডেমি নেই। তাই এখানেও জেলা শিল্পকলা একাডেমির প্রস্তাব পাস ও গঠনের কার্যক্রম সম্পন্ন হয়েছে । শিগগির তা আলোর মুখ দেখবে। শনিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ কথা জানান। রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আলোকিত নবাবগঞ্জে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও নবাবগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় এ অনুষ্ঠানে তিনি বলেন, উপজেলা শিল্পকলা একাডেমির এ ধরনের আয়োজন সংস্কৃতি চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কেননা তা প্রত্যন্ত গ্রাম পর্যায়েও ছড়িয়ে পড়ে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, শিক্ষানুরাগী আজিজুর রহমান, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং বান্দুরা হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার হিউবার্ড রোজারিও প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভপাতি তোফাজ্জেল হোসেন।

শিগগির তা আলোর মুখ দেখবে। শনিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ কথা জানান। রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আলোকিত নবাবগঞ্জে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও নবাবগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় এ অনুষ্ঠানে তিনি বলেন, উপজেলা শিল্পকলা একাডেমির এ ধরনের আয়োজন সংস্কৃতি চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কেননা তা প্রত্যন্ত গ্রাম পর্যায়েও ছড়িয়ে পড়ে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, শিক্ষানুরাগী আজিজুর রহমান, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং বান্দুরা হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার হিউবার্ড রোজারিও প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভপাতি তোফাজ্জেল হোসেন।

সুত্রঃ  মানব্জমিন



Related posts

মন্তব্য করুন