সর্বশেষ সংবাদ

ঢাকা জেলা ছাত্রলীগ এর সম্মেলন ২০১৭ সফলতার সাথে অনুষ্ঠিত

 

ফিরোজ হোসেন, (ঢাকা) :

বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা জেলা শাখার বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট রমনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠানে ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি ইকরামুল নবী ইমুর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মনির হোসেন রাজীব এর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অাওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এম.পি।

ঢাকা জেলা ছাত্রলীগ এর সম্মেলন ২০১৭ সফলতার সাথে অনুষ্ঠিত

অনুষ্ঠান উদ্বোধক হিসেবে ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ছাত্রলীগ এশিয়া মহাদেশের মধ্যে ঐতিহ্যবাহী একটি সংগঠন। এই সংগঠনে কোন মাদক সেবনকারী ও বিক্রয়কারী, ধর্ষনকারী, চাঁদাবাজ, ছাত্রলীগের কোন রাজনীতিতে কোন পদে অাসতে পারবে না। এবং বিশেষ করে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি ইউনিটের চেয়ে ঢাকা জেলা শাখা একটি গুরুত্বপূর্ণ । তাই যোগ্যতা ও নেতৃত্বের অধিকারীদের ছাত্রলীগের জেলার বিভিন্ন পদে দায়িত্ব দেওয়া হবে। এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের ভূমিকা অনেক। তিনি অারো বলেন, বিগত বছর গুলোতে ঢাকা জেলা ছাত্রলীগের কমিটি একটি শাখায় বিভক্ত ছিলো। কিন্ত বাংলাদেশের অন্যান্য জেলা গুলোর তুলনায় ঢাকা জেলাটি অনেক বড় এবং ছাত্রলীগের নেতৃত্ব বাড়ানোর জন্য এবছর ঢাকা জেলা ছাত্রলীগের কমিটি দুইটি শাখায় ভাগ করা হবে । অার এই দুটি শাখা হবে ঢাকা জেলা ছাত্রলীগ উওর এবং ঢাকা জেলা ছাত্রলীগ দক্ষিণ। উওর এবং দক্ষিণে দুটো শাখায় অালাদা বিভক্তে সভাপতি, সাধারন সম্পাদক সহ বিভিন্ন পদে কমিটি গঠন করা হবে । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অাওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট অাব্দুল মান্নান খাঁন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অাওয়ামীলীগ এর যুগ্ম সাধারন সম্পাদক ডা. দিপু মনি এম.পি, খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, অাওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিদ্যুৎ ও জালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ঢাকা জেলা অাওয়ামীলীগের সভাপতি বেনজির অাহম্মেদ, সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ অাওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অাব্দুল বাতেন মিয়া। এছাড়া অারো উপস্থিত ছিলেন, ঢাকা ১৯ অাসনের সংসদ সদস্য এনামুর রহমান, ঢাকা ২০ অাসনের সংসদ সদস্য অালহাজ্ব এম.এ মালেক, ঢাকা মহানগরের সংরক্ষিত মহিলা অাসনের এম.পি সাবিনা অাক্তার তুহিন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ- সভাপতি নির্মল রঞ্জন গুহ, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন অাহম্মেদ, সাভার পৌর মেয়র অালহাজ্ব অাব্দুল গনি, ধামরাই পৌর মেয়র গোলাম কবির, অাওয়ামীলীগ নেতা অসীম সরকার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি মাদুদ চৌধুরী, মঞ্জুরুল অালম রাজীব, যুগ্ম সাধারন সম্পাদক পনিরুজাম্মান তরুন, ঢাকা জেলা ছাত্রলীগ এর সাবেক অাহবায়ক সুরুজ অালম, সভাপতি ফকরুল অালম সমর, সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন সিরাজ, ঢাকা জেলা অাওয়ামীলীগ এর মহিলা বিষয়ক সম্পাদক হালিমা অাক্তার লাবন্য, নবাবগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম জালাল শিমু, জেলা পরিষদের সদস্য এস এম সাইফুল ইসলাম, মহিলা সদস্য শিলারা অাক্তার, অনলাইন নিউজ ২৪খবর.কম এর সম্পাদক অাসাদুজাম্মান, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক দেওয়ান তুহিনুর রহমান তুহিন, ছাত্রলীগ নেতা অাসাদুজাম্মান রনি সহ উপস্থিত ছিলেন ঢাকা জেলার প্রতিটি উপজেলার ছাত্রলীগ নেতাকর্মীরা। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন: বাংলাদেশ ছাত্রলীগের সহ- সভাপতি সৈয়দ অাশিক। বিশেষ বক্তা ছিলেন: উপ-ত্রান ও দুর্যোগ সম্পাদক সাইদুর রহমান সম্রাট, সহ – সম্পাদক ইমরান হোসেন, রেজা অাকাশ, উপ- দপ্তর সম্পাদক সাইদুল ইাসলাম, উপ- শিক্ষা ও পাঠ্যচক্র সম্পাদক গিয়াস উদ্দিন সোহাগ, মহানগর উওর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অাসাদুজাম্মান অাসাদ।

23517845_1337901829653680_75695146628313530_n

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ তার বক্তেব্যের মাধ্যমে সম্মেলনের  উদ্ভোদন করেন। এ সময় তিনি বলেন, একটা কথা মনে রাখতে হবে ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন তাই ঢাকা জেলার নেতৃত্বে আগামীতে যারা আসবে তারা বঙ্গবন্ধুর আদর্শকে  মাথায় রেখে কাজ করবেন।

প্রধান বক্তার বক্তব্যে ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হসেন বলেন, বেগম খালেদা জিয়া কয়েকদিন আগে ছাত্রলীগ নিয়ে কথা বলেছেন,  তার উদ্দেশ্য বলতে চাই আগুন নিয়ে খেলবেন না। আর ঢাকা জেলা ছাত্রলীগের সবার উদ্দেশ্যে তিনি বলেন, আগামীতে যেই নেতৃত্বে আসবে সবাই তাদের সহযোগীতা করবেন। কেউ প্রতিহিংসার রাজনীতি করবেন না।

ঢাকা জেলা ছাত্রলীগ এর সম্মেলন ২০১৭ সফলতার সাথে অনুষ্ঠিত

বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার বক্তেব্যে বলেন, ঢাকা জেলায় আগামীতে এমন কাউকে দেখতে চাই যে ভবিষ্যৎ ওবায়দুল কাদেরের মতো প্রধান অতিথি হতে পারবে। ওবাইদুল কাদেরের মতো নেতৃত্ব দিতে পারবে।

তিনি আরো বলেন, ঢাকা জেলার নেতৃত্বে জারাই আসবে তাদের ছাত্র হতে হবে, সাংগঠনিক হতে হবে, চরিত্রবান হতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে  ওবায়দুল কাদের বলেন, জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের মতো ঢাকা জেলার কমিটি করতে যেন ১ বছর না লাগে। আগামী ১৫ দিনের মদ্ধে কমিটি দিতে হবে। স্থানীয় নেতাদের পরামর্শ ছাড়া যেন কমিটি না হয় সেদিকে ও খেয়াল রাখতে হবে বলেন তিনি। ওবাইদুল কাদের আরো বলেন, তরুনরাই হবে আগামী নির্বাচনের প্রধান হাতিয়ার। ইলেকশন আর বেশি দিন বাকি নেই। ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। অপরাধীদের ছাত্রলীগে কোন স্থান নাই।

ঢাকা জেলা ছাত্রলীগ এর সম্মেলন ২০১৭ সফলতার সাথে অনুষ্ঠিত

ঢাকা জেলার বিদায়ী সাধারন সম্পাদক মনির হোসেন রাজিব তার বক্তিতায় বলেন, দীর্ঘ সময় ধরে আমরা ঢাকা জেলা ছাত্রলীগ কমিটি পরিচালনা করেছি। এই সময়ে যতো সফলতা আছে তা আমি পুরো কমিটিকে উৎসর্গ করলাম। আর সকল ব্যর্থতা আমার কাধে নিলাম। এ সময় তিনি আগামী কমিটিতে যেন যোগ্যরা স্থান পায় সেদিকে ও নির্বাচকদের খেয়াল রাখার জন্য অনুরোধ করেন।



Related posts

মন্তব্য করুন