সর্বশেষ সংবাদ

শিক্ষক নিয়োগে আলাদা কমিশন : প্রধানমন্ত্রী

imagesAA

শিক্ষক নিয়োগে আলাদা কমিশন গঠন করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১১টার দিকে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে এসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এ তাগিদ দেন।
প্রধানমন্ত্রী বলেন, প্রতিনিয়ত আমাদের শিক্ষক নিয়োগ দিতে হয়। সে জন্য আলাদা একটা কমিশন করা উচিত। এটা করতে হবে। তিনি বলেন, এ বিষয়ে আমরা অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। বিষয়টিতে বেশ অগ্রগতিও হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষাটাই হচ্ছে শিক্ষার মূল ভিত্তি। আপনাদের দায়িত্ব অনেক বেশি। আপনাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। এ সময় শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ওপরও গুরুত্বারোপ করেন তিনি। তিনি বলেন, আমাদের বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) হয়ে আসতে অনেক সময় লাগে। এ জন্য আমার একটা প্রস্তাব আছে। এ বিষয়ে কাজও হচ্ছে। আমি মনে করি, শিক্ষক নিয়োগে একটা আলাদা কমিশন হওয়া উচিত।
পিএসসিতে শিক্ষা কমিশনের জন্য স্থান সংকুলান সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পিএসসিতে আলাদা একটা উইং থাকতে পারে। সেখানে বিশাল ভবন নির্মাণ করে দিয়েছি। জায়গারও অভাব নেই। সেখানে আলাদা একটা ব্যবস্থা থাকবে, যাদের কাজই হবে শিক্ষক নিয়োগের বিষয়টি দেখা। এ ছাড়া এ সমস্যা নিরসন সম্ভব নয়।
বিষয়টি নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। অন্যান্য নিয়োগের জন্য জটিলতা হবে না। কিন্তু শিক্ষক নিয়োগের সময় আমাদের জটিলতায় পড়তে হয়। এ জন্যই শিক্ষক নিয়োগে আলাদা কমিশন প্রয়োজন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অব্যাহত রয়েছে।



Related posts

মন্তব্য করুন