সর্বশেষ সংবাদ

সাবেক প্রতিমন্ত্রী মান্নান খানের স্ত্রীর জামিন

HJGJHGJHG

সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের স্ত্রী সৈয়দা হাসিনা সুলতানার জামিন মঞ্জুর করেছেন আদালত। অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালতে অত্মসমর্পণ করে জামিন চাইলে ২০ হাজার টাকা মুচলেকায় জামিন পান তিনি।

বৃহস্পতিবার সকালে তার আইনজীবীর মাধ্যমে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহরিয়ার আদনানের আদালতে  অত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বেলা ১টায় জামিন শুনানিতে জামিন পান হাসিনা সুলতানা।

গত মঙ্গলবার দুদকের উপ-পরিরচালক নাসির উদ্দিন রাজধানীর রমনা মডেল থানায়  তিন কোটি ৪৫ লাখ পাঁচ হাজার ৬৪০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের স্ত্রী সৈয়দা হাসিনা সুলতানার বিরুদ্ধে এ মামলাটি করেন।

মামলায় মামলায় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।  বলা হয়েছে, সৈয়দা হাসিনা সুলতানা অবৈধ সম্পদের মধ্যে এক কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৯১২ টাকা গোপন রেখেছেন।

এর আগে ২১ আগস্ট একই অভিযোগে আবদুল মান্নান খানের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই মামলায় মান্নান খানের মালিকানাধীন ৯৬ লাখ ৮৯ হাজার ৯৫৯ স্থাবর সম্পদের মধ্যে চার লাখ ৫৯ হাজার ৫৯৭ টাকা মূল্যের স্থাবর সম্পদের তথ্য গোপন করেন বলে অভিযোগ আনা হয়।

এছাড়া দুই কোটি ২২ লাখ ৯৬ হাজার ৩১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

দুদকের আইনজীবী মো. কবির হোসাইন এক আবেদনে বলেন জামিন দেওয়া ও জামিনের মেয়াদ বৃদ্ধির শুনানি করার এখতিয়ার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  আদালতের নেই।

তাই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদেশে বিরুদ্বে আপীল করেছে ঢাকা মহানগর দায়রা জজ  জহিরুল হকের আদালতে।

ঢাকা মহানগর দায়রা জজ  সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান খানের জামিন বাতিলের শুনানি ১৮ নভেন্বর দিন ধার্যর করেছেন।



Related posts

মন্তব্য করুন