অসাংবিধানিক ক্ষমতার পালাবদল হতে দেব না

অসাংবিধানিক ক্ষমতার পালাবদল হতে দেব না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে বলেছেন, মিলিটারি ডিক্টেটর বা অসাংবিধানিক ক্ষমতার পালাবদল হতে দেব না। বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বিদেশে দায়িত্ব পালনকারী পেশাদার কূটনীতিকদের অহেতুক পেনিক সৃষ্টি না করে পেশাদারিত্বের সঙ্গে বিরোধী দলের অপপ্রচার মোকাবিলার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, রাজনীতিতে আবার কালো মেঘের ছায়া পড়েছে। এটা সাময়িক, শিগগিরই কেটে যাবে। তিনি বলেন, বাংলাদেশে দীর্ঘদিন এ ধরনের পরিবেশে মার্শাল ল’ বা মিলিটারি ডিক্টেটর দ্বারা শাসিত হয়েছি।
প্রধানমন্ত্রী বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে, এই পরিবেশ আমরা সৃষ্টি করেছি এবং আমরা যেই সংবিধান সংশোধন করেছি সেখানেও আমরা এর স্বীকৃতি দিয়েছি। তিনি বলেন, সেদিক থেকে বাংলাদেশে সব ধর্মের মানুষের সহাবস্থান রয়েছে এবং আমরা সেই নীতিতেই বিশ্বাস করি।
দেশে পাকিস্তানি কায়দায় মানুষ হত্যা চলছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসী কর্মকান্ড দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে। আমাদের লক্ষ্য বাংলাদেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি দূর করা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আমি প্রার্থনা করি, আল্লাহ যেন তাকে সুমতি দেন। তিনি যেন এই মানসিকতা থেকে বেরিয়ে আসতে পারেন।
প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, ভারতের সঙ্গে তিস্তা ও সীমান্ত চুক্তি দ্রুত সই হচ্ছে।

banner3ZZZ



Related posts

মন্তব্য করুন