সর্বশেষ সংবাদ

এক মাসে সাত জেলায় গ্রেপ্তার ৬০০০

এক মাসে সাত জেলায় গ্রেপ্তার ৬০০০

বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধ এবং হরতাল কর্মসূচির মধ্যে দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর ধরপাকড় ও গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

রবিবার থেকে শুরু হওয়া ৭২ ঘণ্টার হরতালের মধ্যে শনিবার রাত ও রবিবার মিলিয়ে দেশের ১৮ জেলা থেকে ৩১২ জনকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে।

প্রতিনিধিদের পাঠানো তথ্য অনুযায়ী, সারা দেশে অনির্দিষ্টকালের অবরোধ শুরুর পর থেকে রবিবার পর্যন্ত এসব জেলার মধ্যে সাত জেলা— রংপুর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, ব্রাহ্মণবাড়িয়া, গাইবান্ধা, সিলেট ও সিরাজগঞ্জে বিএনপি ও জামায়াত-শিবিরের প্রায় ৬,৩০৩ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল ও অবরোধে নাশকতার ঘটনায় হওয়া মামলায় বিএনপি-জামায়াতের ১৬ নেতা-কর্মীসহ ৯৮ জনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে এ জেলায় ২৯৮৫ জনকে গ্রেপ্তার করা হলো।

সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ জামায়াতের ২১ কর্মীসহ ৪৮ জনকে গ্রেপ্তার করেছে। সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ নিয়ে জেলায় গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ১৪৩০।

samsung



Related posts

মন্তব্য করুন