স্যামসাংয়ের আনকোরা গ্যালাক্সি নোট ৫-এর তথ্য ফাঁস

bbgjh

স্যামসাংয়ের প্রযুক্তির দুনিয়ায় দারুণ হিট একটি পণ্য নোট সিরিজের স্মার্টফোনগুলো। এ বছর তারা আনকোরা গ্যালাক্সি নোট ৫ আনার ঘোষণা দিয়েছে কিছু দিন আগে। এর সম্পর্কে কোনো তথ্য না দিলেও ‘আন তু তু’ বা ‘ড্রয়েড লাইফ’-এর মতো কিছু ওয়েবসাইট ফাঁস করে দিয়েছে এই ফ্ল্যাগশিপ নোটের খবর।

ছবিতে আপনার ফাঁসকৃত ছবি দেখতে পারছেন। গ্যালাক্সি নোট ৫-এর সামনের প্যানেলটি নোট ৪-এর মতোই দেখতে। দুই পাশে মেটাল প্যানেল দেখা যাচ্ছে। সঙ্গে এস-পেন স্টাইলাসও রয়েছে।

এর আগে শোনা যাচ্ছিল, ইউএসবি টাইপ-সি দেওয়া হবে এতে। সঙ্গে থাকছে একটি স্পিকার এবং হেডফোন জ্যাক থাকছে বাটন প্যানেলে।

ড্রয়েড লাইফে বলা হয়, গ্যালাক্সি নোট ৫-এর পর্দাটি ৫.৭ ইঞ্চি কিউএইচডি (১৪৪০x২৫৬০ রেজ্যুলেশন)। এর পিক্সেল ডেনসিটি ৫১৫পিপিআই। ২.১ গিগাহার্জের এক্সিনয়েস ৭৪২০ প্রসেসর থাকছে। র‍্যাম ২ জিবি, অভ্যন্তরীণ স্টোরেজ ৩২ জিবি। পেছনের ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল আর সামনেরটি ৫ মেগাপিক্সেল। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ নিয়ে আসছে ৩০০০ এমএএইচ শক্তির ব্যাটারির ফোনটি। এর ব্যাটারি খোলা যাবে না।

এয়ার কমান্ড স্ক্রিন থাকছে, অর্থাৎ হাতের ইশারায় কাজ করবে ফোনটি। এর অ্যাকশন মেমো, স্মার্ট সিলেক্ট, স্ক্রিন রাইট, এস নোট, সেটিংস এবং ইন্সটাগ্রামের মতো ফিচারগুলো এয়ার কমান্ডে কাজ করবে। এবার শুধু অপেক্ষার পালা। সূত্র : হিন্দুস্তান টাইমস

11223641_10153425513238390_6621189753021052478_n



Related posts

মন্তব্য করুন