সর্বশেষ সংবাদ

১৬ই আগস্ট হজ ফ্লাইট শুরু

১৬ই আগস্ট হজ ফ্লাইট শুরু

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জানিয়েছেন, চলতি ২০১৫ বছরের হজের প্রথম ফ্লাইট ১৬ আগস্ট শুরু হবে। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সর্বমোট ১,০১,৭৫৮ জন হজযাত্রী বাংলাদেশ থেকে হজ্জ পালন করবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে চলতি হজ-২০১৫ সনে সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনা নিশ্চিতকরণের লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, হাজী সাহেবগণ যাতে নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে হজ করতে পারেন সে বিষয়ে বাংলাদেশ ও সৌদি আরব প্রান্তের সকল প্রস্তুতি শেষ পর্যায়ে। অবশিষ্ট কিছু প্রস্তুতি নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ হবে। আগামী ১৩ আগস্ট প্রধানমন্ত্রী আশকোনা, হজক্যাম্পে হজ কার্যক্রম ২০১৫ উদ্বোধন এবং হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

সভায় ধর্মমন্ত্রী বলেন, হজযাত্রীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে ঢাকা শহরের ৭টি কেন্দ্রসহ সারা দেশের সব সিভিল সার্জন অফিসে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা/টিকা প্রদান ও স্বাস্থ্য সনদ প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। হজযাত্রীদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিতকরণের লক্ষ্যে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের প্রাথমিক ফ্লাইট শিডিউল ঘোষণা করা হয়েছে। এ বছর বাংলাদেশ বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে সকল হজযাত্রী পরিবহন করা হবে।

1453365_443569245754071_654578711_n



Related posts

মন্তব্য করুন