“চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের”

“চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের”

দেশের মাটিতে গত জুলাইয়ে দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের খেলায় বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ। তবে আনুষ্ঠানিকভাবে তা তখনও ঘোষণা করেনি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অবশেষে সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল।

বুধবার ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণকারী আট দলের নাম ঘোষণা করেছে আইসিসি। ওডিআই র‍্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থেকেই ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় বড় টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ।

আইসিসি পূর্ব ঘোষণা অনুযায়ী, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানিডে র‍্যাঙ্কিংয়ের সেরা আটটি দল চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণ করবে। ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান আর ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে এ ট্রফিতে খেলা নিশ্চিত করল টাইগাররা।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের পর দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে টানা তিন ওয়ানডে সিরিজে হারিয়েছে মাশরাফির নেতৃত্বাধীন নতুন বাংলাদেশ। টাইগারদের নব উত্থানে কপাল পুড়েছে ওয়েস্ট ইন্ডিজের।

র‍্যাঙ্কিংয়ে নবম স্থানে থাকায় আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে দর্শক হয়ে থাকতে হবে প্রথম দুই বিশ্বকাপের চ্যাম্পিয়ন ক্যারিবীয়দের।

২০১৭ সালের ১ থেকে ১৮ জুন অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। এর একক আয়োজক ইংল্যান্ড। ২০০৬ সালের পর আবার এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পাওয়া বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ড ছাড়া অন্য ছয়টি দল হল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ করবে। গ্রুপ চ্যাম্পিয়ন-রানার্সআপরা খেলবে সেমিফাইনালে। টুর্নামেন্টে ম্যাচের সংখ্যা মোট ১৫টি। তবে এখনো গ্রুপিং আর সূচি ঠিক হয়নি।

অনলাইন ডেস্ক; 24khobor.com

brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন