সর্বশেষ সংবাদ

“পরিবর্তন আসছে ফেসবুকে, প্রোফাইলে ছবির পরিবর্তে ভিডিও”

“পরিবর্তন আসছে ফেসবুকে, প্রোফাইলে ছবির পরিবর্তে ভিডিও”

বড় ধরনের পরিবর্তন আসছে ফেসবুকে। এখন থেকে ব্যবহারকারীরা প্রোফাইলে ছবির পরিবর্তে ভিডিও দিয়ে রাখতে পারবেন। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে বলা হয়েছে, মোবাইল সেটে ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইল পেজটিকে আরও উন্নত করতে একটি হালনাগাদ ফেসবুক সংস্করণ উন্মুক্ত করা হচ্ছে। এর ফলে ব্যবহারকারীর প্রোফাইলটি পারসোনালাইজ করা ও প্রাইভেসি সেটিংস অধিক নিয়ন্ত্রণে রাখার সুবিধা পাবেন।
বাজার গবেষকেরা বলছেন, মোবাইলে প্রোফাইল পরিবর্তনের অভিজ্ঞতা আরও সহজ ও উন্নত করতে কাজ করছে ফেসবুক কর্তৃপক্ষ। কারণ, বছরে ১০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি আয় আসে মোবাইল বিজ্ঞাপন থেকে।
ফেসবুকে পরিবর্তনের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে—প্রোফাইল ছবি হিসেবে ভিডিও যুক্ত করার বিষয়টি। এখন থেকে প্রোফাইলে স্থির হয়ে থাকা ছবিটির জায়গায় ছোট একটি ভিডিও ক্লিপ বসিয়ে রাখতে পারবেন। এই ভিডিওটি অনেকটাই মাইক্রোব্লগিং সাইট টুইটারের ভাইন নামের ভিডিও শেয়ারিং অ্যাপের মতো কাজ করবে। এ ছাড়াও ক্ষণস্থায়ী প্রোফাইল ছবি যোগ করার সুবিধাও পাবেন ব্যবহারকারী। প্রিয় দলকে সমর্থন করে প্রোফাইলের ছবি পরিবর্তন কিংবা কোনো কারণে সাময়িকভাবে প্রোফাইলের ছবি পরিবর্তনের দরকার হলে তা সহজেই করা যাবে। নির্দিষ্ট সময় শেষে ওই ছবিটি সরে আগের প্রোফাইল ছবিটি আবার চলে আসবে।
এ ছাড়াও প্রোফাইলের ছবি, নির্দিষ্ট স্ট্যাটাস কে বা কারা দেখতে পাবেন সে বিষয়টির অধিক নিয়ন্ত্রণ ব্যবহারকারীর হাতে দিয়ে দেবে ফেসবুক।

অনলাইন ডেস্ক; 24khobor.com

brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন