সর্বশেষ সংবাদ

“মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ”

“মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ”

পুলিশ মেডিক্যাল ও ডেন্টালের ভর্তি পরীক্ষা বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে। আজ বুধবার দুপুর তিনটার দিকে শাহবাগ মোড় থেকে মিছিল নিয়ে কারওয়ানবাজারের দিকে গেলে পুলিশ লাঠিচার্জ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।এতে ৫ জন আহতের খবর পাওয়া গেছে। এরা হলেন- আরাফাত (১৮), জাহিদ (২০), তানজিল (২০), ডা. আশরাফ উদ্দিন, ডা. বোরহান উদ্দিন। পরে আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকরা শহীদ মিনারে গিয়ে অবস্থান নেন। আহতদের তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম জানান, শিক্ষার্থীরা শাহবাগ থেকে মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে যাওয়ার পথে কাওরান বাজারে সোনারগাঁও হোটেলের সামনে পুলিশ তাদের বুঝিয়ে সেখান থেকে ফিরিয়ে দেয়। তবে লাঠি চার্জের কথা অস্বীকার করেন ওসি মাজহার।
এর আগে, দুপুর সাড়ে ১২টা থেকে শাহবাগে অবস্থান নেয় মেডিক্যাল ভর্তীচ্ছু শিক্ষার্থীরা। এ সময় সেখানকার সবগুলো সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

চলমান এই ঘটনায় ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য। তারই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়েও চলছে ছাত্র ধর্মঘট। কলা ভবনে কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবর না পাওয়া গেলেও বিজনেস ফ্যাকাল্টি, কার্জন হল ও সমাজবিজ্ঞান অনুষদের কয়েকটি বিভাগে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৮টা থেকে চলমান এ ধর্মঘটে অনেকটা অচল হয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সকাল থেকেই প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের নেতারা ক্যাম্পাসের বিভিন্ন ভবনের সামনে অবস্থান নেয়। তারা কলা ভবনের মূল ফটকে দাঁড়িয়ে শিক্ষার্থীদের ক্লাসে প্রবেশে বাধা দেয়।

 

অনলাইন ডেস্ক; 24khobor.com

brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন