সর্বশেষ সংবাদ

“২৪ খবর ডটকমের সৌজন্যে মাদক ও ইভটিজিং বিরোধী মানববন্ধন প্রসঙ্গে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি জনাব সাইদুর রহমান সাহেবের আহ্বান”

“মাদক ও ইভটিজিং বিরোধী মানববন্ধন প্রসঙ্গে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি জনাব সাইদুর রহমান সাহেবের আহ্বান”

আগামী ১৭ অক্টোবর ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ২৪ খবর ডটকমের সৌজন্যে আয়োজিত ইভটিজিং প্রতিরোধ ও মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালী প্রসঙ্গে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি জনাব সাইদুর রহমান এর সাক্ষাত করা হয়, উক্ত সাক্ষাতকারে মাদক ও ইভটিজিং সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়,

আলোচনাকালে তিনি বলেন, ২৪ খবর ডটকমের সৌজন্যে সম্পূর্ণ জনস্বার্থে আয়োজিত এই ইভটিজিং প্রতিরোধ ও মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালী জনসাধারণের মাঝে সচেতনতা তৈরীর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা ইতিমধ্যে ঢাকা জেলার পুলিশ সুপার মহোদয়গণের নেতৃত্বে মাদক ও ইভটিজিং বিরোধী অভিযানে বেশ কিছু সফলতা অর্জন করেছি। তারই সাথে মাদক ও ইভটিজিং দমনে যথেষ্ট ভুমিকা রাখতে পেরেছি। জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে পারলে ভবিষ্যতেও থানা ও গ্রামের জনমানুষের উপকারে পুলিশ তুলনামূলক ভুমিকা রাখতে পারবে। আপনারা আমাদের সাথে থাকলে আমরাও আপনাদের সাথে একত্র হয়ে যৌথভাবে এলাকার উন্নয়নে কাজ করে যেতে পারব।

brandbazaarbd

তিনি আরও বলেন মাদকও ইভটিজিং এর ক্ষেত্রে আমরা তাৎক্ষনিক ভাবে মোবাইল কোর্টের মাধ্যমে সর্বনিম্ন ৩ মাস থেকে শুরু করে ২ বছর পর্যন্ত কারাদণ্ডের শাস্তি দিয়ে থাকি, যার ফলে মাদক ও ইভটিজিং এর দৌড়াত্ব থেকে অনেক নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। তাছাড়া আমি মনে করি উঠতি বয়সের যুবকদের এলাকার মুরুব্বীসহ গণ্যমান্য ব্যাক্তিগন যতটা স্নেহ করে থাকেন ঠিক তেমনটাই শাসন করুন। তারা আপনাদের স্নেহ ও শাসন প্রথমেই গ্রহণ করবে। অপরাধীর অপরাধকে বড় মনে না করে তাকে শোধরানোর চেষ্টা করতে হবে। আমাদের সকলেরই সামাজিক দায়িত্ব হিসেবে আশে পাশে ঘটে যাওয়া অপরাধগুলোর প্রতি লক্ষ্য রাক্তে হবে। কোন অপরাধ ঘটার সাথে সাথেই আমাদের জানাতে হবে। জরুরী প্রয়োজনে ২৪ ঘন্টা সর্বসাধারণকে সেবা প্রদানের জন্য আমাদের ডিউটি অফিসারের একটি নাম্বার সকলকে রাখার জন্য অনুরোধ করছি, নাম্বার টি হল ০১৭৫০৯০৯৮৮২। জনগণের উপকারের স্বার্থেই প্রতিটি এলাকায় আমাদের মোবাইল টিম কাজ করে যাচ্ছে। জনগণের জন্য নিয়োজিত পুলিশকে তাদের সহযোগিতার ক্ষেত্রে ব্যবহার করার পন্থা জানতে হবে। পুলিশকে ব্যবহার করার পন্থা না জানার কারণেই বেশীরভাগ ভুক্তভোগী পুলিশকে দোষারোপ করে থাকেন। বর্তমান সুশাসন ও যোগ্য সরকার দেশের মানুষের স্বার্থে দেশের প্রতিটি অঞ্চলে প্রশাসনের হাতকে যথেষ্ট শক্তিশালী করে দিয়েছেন।

এছাড়াও ২৪ খবর ডটকমকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এ ধরনের জনসচেতনতা মূলক আয়োজন ও জনস্বার্থের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে সামনে এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ দেন তিনি।

অনলাইন ডেস্ক; 24khobor.com

www.brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন