সর্বশেষ সংবাদ

“মাদক ও ইভটিজিং বিরোধী মানববন্ধন প্রসঙ্গে দোহার-নবাবগঞ্জ কলেজের অদ্যক্ষ জনাব মানবেন্দ্র দত্ত সাহেবের মন্তব্য”

DSC_0013

আগামী ১৭ অক্টোবর ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ২৪ খবর ডটকমের সৌজন্যে আয়োজিত ইভটিজিং প্রতিরোধ ও মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালী প্রসঙ্গে দোহার-নবাবগঞ্জ কলেজের অদ্যক্ষ জনাব মানবেন্দ্র দত্ত এর সাথে সাক্ষাত করা হয়, উক্ত সাক্ষাতকারে মাদক ও ইভটিজিং সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনাকালে তিনি বলেন, ২৪ খবর ডটকমের সৌজন্যে সম্পূর্ণ জনস্বার্থে আয়োজিত এই ইভটিজিং প্রতিরোধ ও মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালী জনসাধারণের মাঝে সচেতনতা তৈরীর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইভটিজিংকারীরা মেয়েদের উত্ত্যক্ত করতে দ্বিধান্বিত হয়না। তাদের লজ্জা শরম বলতে কিছু নেই। বেশির ভাগই যেসকল ছেলেরা শিক্ষাঙ্গন থেকে ঝরে পড়ে, শিক্ষার সাথে কোন প্রকার সম্পৃক্ততা থাকে না, তারাই মাদক ও ইভটিজিং এর সাথে জড়িত হয়ে পড়ে।

এছাড়াও কিছু সংখ্যক উচ্চবিত্ত পরিবারের বখাটে ছেলেগুলো বিভিন্ন সময়ে রাস্তায়, বিভিন্ন চায়ের দোকানে ও শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সামনে এসে দাড়িয়ে থাকে এবং মেয়েদের উদ্দেশ্য করে বিভিন্ন অঙ্গভঙ্গি করে ও ইঙ্গিত করে, কখনো কখনো মেয়েদের গায়ে হাত দিয়ে উত্ত্যক্ত করার চেষ্টা করে।

brandbazaarbd

এখন সময় এসেছে এর বিরুদ্ধে শক্ত প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলার। এক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীকে আরও সতর্ক থাকতে হবে। মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে সংগঠন করে আশে পাশের গ্রামসহ সকল অভিবাবককে সচেতনতা মূলক দিক নির্দেশনা দিতে হবে। মাদক ও ইভটিজিং এর সাথে জড়িতদের চিহ্নিত করে তাদেরকে সঠিক পথ প্রদর্শন ও নৈতিকতা শেখাতে হবে। নৈতিকতার অবক্ষয় থেকে যুবক সমাজকে ফিরিয়ে আনতে হবে। যুবক সমাজ মাদকাসক্ত মানেই তাদের ভবিষ্যৎ অন্ধকারাচ্ছন্ন। ইভটিজিং ও মাদকাসক্ত হওয়ার অন্যতম কারন হল বেকারত্ব। বেকারদের কর্মসংস্থান যোগার করার মাধ্যমে এ সমস্যা অনেকটাই দূর করা সম্ভব। সমাজের সর্বস্তরের জনগণ একত্রে মিলে এ সমস্যাগুলো দূর করতে পারলে নবাবগঞ্জ মাদক ও ইভটিজিং মুক্ত হবেই।

আমি আজ ২৪ খবর ডটকমকে আন্তরিক ভাবে সাধুবাদ জানাই, ইভটিজিং প্রতিরোধ ও মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালীর আয়োজন করার জন্য, এছাড়াও একটা সমাজকে সুন্দর ভবিষ্যৎ উপহার দেয়ার লক্ষ্যে অর্থ, মেধা ও শ্রম দিয়ে নিজেদের নিয়োজিত রেখেছেন।

অনলাইন ডেস্ক; 24khobor.com

www.brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন