সর্বশেষ সংবাদ

“দলীয় ভিত্তিতে স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে পনিরুজ্জামান তরুন সাহেবের মতামত”

“দলীয় ভিত্তিতে স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে পনিরুজ্জামান তরুন সাহেবের মতামত”

ঢাকা জেলার দোহার নবাবগঞ্জ উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত নতুন সিদ্ধান্ত দলীয় পরিচয় ও প্রতিকে স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটি সহ-সভাপতি জনাব পনিরুজ্জামান তরুন সাহেবের এক বিশেষ সাক্ষাতকার নেয়া হয়। সাক্ষাতকারে দলীয় ভিত্তিতে স্থানীয় সরকার নির্বাচনের সুফল সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনাকালে সাংবাদিকের বেশ কিছু প্রশ্নের জবাবে ২৪খবর ডটকমকে তিনি বলেন,

আমি ধন্যবাদ জানাই বর্তমান সুযোগ্য সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলীয় ভিত্তিতে ইউপি এবং পৌরসভা নির্বাচনসহ সমস্ত স্থানীয় সরকার নির্বাচন সম্পূর্ণ সময়োপযোগী একটি সিদ্ধান্ত। কারণ স্থানীয় সরকার নির্বাচন সাধারণত পরোক্ষভাবে দলীয় ভিত্তিতে হয়ে থাকে, ফলে যারা এর প্রার্থী হয়ে থাকে তাদের প্রত্যেকেরই কোন না কোন দলীয় পরিচয় থাকে, কাজেই নির্বাচন যদি সরাসরি দলীয় ভিত্তিতে হয় তাহলে অন্তত দলীয় কোন্দল গুলো নিরসন করা সম্ভব হবে, দল যা সিদ্ধান্ত দেবে সবাই তাই মেনে চললে গ্রামের উন্নয়নমূলক কর্মকাণ্ড গুলো সুষ্ঠ ও সঠিক নিয়মে পরিচালিত হবে।

আপনারা ইতিমধ্যে জেনেছেন বা জানেন বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে যতগুলো স্থানীয় সরকার নির্বাচন হয়েছে বিশেষ করে সিটি কর্পোরেশন নির্বাচন গুলোর অধিকাংশই বিরোধীদলীয় বিএনপি সমর্থিত প্রার্থীরাই জয়লাভ করেছে এতেই প্রমাণিত হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন অবাধ ও সুষ্ঠ ভাবেই পরিচালিত হয় এবং এটাই সত্য।

স্থানীয় সরকার নির্বাচনের ক্ষেত্রে জনগণ যাকে সমর্থন করবে ও সঠিক পর্যালোচনার মাধ্যমে সৎ ও যোগ্য প্রার্থীকেই দলীয় ভাবে মনোনয়ন দেয়া হবে।

এছাড়া মাদক ও ইভটিজিং নির্মূলে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সমাজে বিতর্কিত ব্যাক্তি, মাদকাসক্ত বা মাদক ব্যবসায়ী ও ইভটিজিংকারীকে দলে সমর্থন করি না এবং কোন প্রকার রাষ্টবিরোধী কাজে জড়িত ব্যাক্তিকে দল মনোনয়ন দেবে না, এছাড়াও এধরণের কোন ব্যাক্তি অন্য কোন পন্থায় নির্বাচন করার চেষ্টা করলেও এলাকার সচেতন জনগণ তাকে বয়কট করবে।

আমি আশা করি এলাকার উন্নয়নের স্বার্থেই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সৎ, যোগ্য ও পরিশ্রমী ব্যাক্তিকেই মনোনীত করা হবে এবং আমাদের মনোনিত সুযোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচিত করে এলাকার সার্বিক উন্নয়নে সহযোগিতা করার জন্য সর্বস্তরের জনসাধারণকে আহবান করছি।

অনলাইন ডেস্ক; 24khobor.com

“কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেলআরোহী ছাত্রের মৃত্যু”



Related posts

মন্তব্য করুন