সর্বশেষ সংবাদ

ইকুয়েডরকে ১-০ গোলে হারাল ব্রাজিল

জিলের হয়ে ৩১ মিনিটে একমাত্র গোলটি করেন উইলিয়ান। (বিস্তারিত আসছে)

 

ঈদ আজমলের উপর আইসিসির নিষেধাজ্ঞা আরোপের পর বোলিং অ্যাকশানের পরীক্ষা দিতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের স্পিনার সোহাগ গাজী। আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে ইংল্যান্ডে গিয়ে একটি পরীক্ষা দিতে হবে বাংলাদেশ ক্রিকেট দলের স্পিনার সোহাগ গাজী। সেই পরীক্ষায় যদি প্রমাণিত হয় যে বল করার সময় কনুই থেকে হাতের উপরের অংশ পনের ডিগ্রির চাইতে বেশী বেঁকে যায় তাহলে তাকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হবে। একই অভিযোগে পাকিস্তানের বোলার সাঈদ আজমলের উপর আইসিসির নিষেধাজ্ঞা আরোপের খবর মঙ্গলবারই জানা গেছে।
কদিন আগে ওয়েস্ট ইন্ডিজের সাথে এক ওয়ানডে সিরিজ চলার সময় সোহাগ গাজীর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন আইসিসির কর্মকর্তারা। কর্মকর্তারা জানাচ্ছেন, আগেও সোহাগ গাজীর বোলিং অ্যাকশন নিয়ে সংশয় পোষণ করেছিল আইসিসি। তবে এবার সেই সংশয় অনেক জোরাল হওয়ায় এখন আর পরীক্ষায় অবতীর্ণ হওয়া ব্যতীত উপায় নেই তার।
আইসিসির নিয়ম অনুযায়ী এ ধরণের সংশয় পোষণের একুশ দিনের মধ্যে যেকোন আইসিসি অনুমোদিত বায়োমেকানিক্যাল কেন্দ্রে গিয়ে পরীক্ষা করে আসতে হয় অভিযুক্তকে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস বলছেন, ইংল্যান্ডের কার্ডিফে এরকম একটি কেন্দ্রে নির্ধারিত সময়ের মধ্যেই সোহাগ গাজীকে পাঠানো হচ্ছে। যদি সে উত্তীর্ণ হতে না পারে তাহলে আর করার কিছু নেই। কারণ নিয়ম সবাইকেই মানতে হবে।



Related posts

মন্তব্য করুন