সর্বশেষ সংবাদ

“ছবি শেয়ার করতে ভুলে গেলেও মনে করিয়ে দিবে ফেসবুক”

“ছবি শেয়ার করতে ভুলে গেলেও মনে করিয়ে দিবে ফেসবুক”

মেসেঞ্জারে যারা ছবি তুলতে ভালোবাসেন এবং বন্ধুদের সাথে নিয়মিত শেয়ার করেন তাদের জন্য ফেসবুক নিয়ে এলো নতুন ফিচার। নতুন ফিচারটি যুক্ত হয়েছে ফেসবুক মেসেঞ্জারে। বন্ধুদের সাথে ছবি তুলেছেন অথচ তাদের সাথে শেয়ার করতে ভুলে গেছেন? কোনো সমস্যা নেই, মেসেঞ্জারের এই নতুন ফিচার আপনাকে মনে করিয়ে দেবে। নতুন এই ফিচারের নাম দেওয়া হয়েছে ‘ফটো ম্যাজিক’।

এই ফিচারটির দ্বারা ফেসবুক আপনার অ্যানড্রয়েড ডিভাইসে থাকা ছবিগুলি স্ক্যান করবে এবং ফেইস রিকগনিশন পদ্ধতিতে সেগুলোকে চিনে নেবে। তারপর আপনাকে একটি নোটিফিকেশন দেবে আপনার বন্ধুকে সেটা পাঠানোর জন্য। এটা অনেকটা ফেসবুকের ‘ফটো ট্যাগ’ সাজেশনের মতো। তবে এটি আপনার ডিভাইস স্ক্যান করতে সক্ষম। মূলত মেসেঞ্জারের জনপ্রিয়তা বাড়ানোর জন্যই এই উদ্যোগ বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

স্মার্টফোনের ফেসবুক অ্যাপটির সাথে অনেক আগেই মেসেঞ্জার ব্যবহার বাধ্যতামুলক করেছে ফেসবুক। যেটা অনেক ব্যবহারকারীই সহজভাবে নিতে পারেনি। এই সুযোগে ভাইবার, হোয়াটসঅ্যাপ, স্নাপচ্যাট সহ আরো কিছু চ্যাটিং প্ল্যাটফর্ম দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। মেসেঞ্জারের জনপ্রিয়তা ধরে রাখতেই একের পর এক নতুন ফিচার দিচ্ছে ফেসবুক। ‘ফটো ম্যাজিক’ ফিচারটি পরীক্ষামূলকভাবে অস্ট্রেলিয়ার অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। পরবর্তী সপ্তাহে আইওএস ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। শিগগিরই সারা বিশ্বের মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য এই সুবিধা উন্মুক্ত হতে যাচ্ছে।

অনলাইন ডেস্ক; www.24khobor.com

www.brandbazaarbd.com

 



Related posts

মন্তব্য করুন