আঙুলের ছাপে সিম নিবন্ধন শুরু

আঙুলের ছাপে সিম নিবন্ধন শুরু

মোবাইল সিম পুনঃনিবন্ধনের জন্য আঙুলের ছাপ নেয়া কার্যক্রম শুরু হয়েছে বুধবার থেকে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম নতুন পদ্ধতির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, আগামী বছরের এপ্রিলের মধ্যে আঙুলের ছাপ পদ্ধতিতে মোবাইল ফোনের সিম রেজিস্ট্রেশন করতে হবে। এ ছাড়া গ্রাহকদের মোবাইল ফোন সেটের রেজিস্ট্রেশন করতে হবে ফেব্রুয়ারি থেকে।

প্রতিমন্ত্রী জানান, আঙুলের ছাপ নেওয়া যন্ত্রটি এরই মধ্যে দেশের সাড়ে তিন লাখ মোবাইল সেবাসংশ্লিষ্ট খুচরা দোকানে পৌঁছে দেওয়া হয়েছে। জাতীয় নিরাপত্তার স্বার্থে এমন উদ্যোগ নেওয়া হলো।

 

এর মধ্যে যাঁরা এসএমএস এখনো পাননি, তাঁদের যে কোনো সময় রেজিস্ট্রেশন করলেই হবে। বাকিদের ক্ষেত্রে সময়সীমা এপ্রিল পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছে।

তারানা হালিম হলেন, ‘যাঁদের সিমগুলোর নিবন্ধন কিছুটা ত্রুটিপূর্ণ পাওয়া গেছে, তাঁদের একটু অগ্রাধিকার দেওয়া হবে। এবং সেই সঙ্গে যাঁরা নতুন কাস্টমার আসবেন তাঁদেরও নিবন্ধন হবে। ফেব্রুয়ারি থেকে বিটিআরসি থেকে নির্দেশনা দেওয়া হবে যে, মোবাইল ফোন ও নম্বরটি রেজিস্ট্রেশন করতে হবে।’

তিনি বলেন, ‘আমরা যে চার মাসের কথা বলছি এর মধ্যেই যাঁরা নতুন আসবেন তাঁদের নিবন্ধন এবং পুনর্নিবন্ধনের কাজগুলো বা ভেরিফিকেশন সমানতালে করে যেতে সক্ষম হব।’

অনুষ্ঠানে  বিটিআরসির চেয়ারম্যানসহ মোবাইল অপারেটরদের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Asad Bhai 16 December



Related posts

মন্তব্য করুন