সর্বশেষ সংবাদ

“নবাবগঞ্জে আর্থিক সংকটে অসমাপ্ত খালপাড় সংযোগ সড়ক দুর্ভোগ এলাকাবাসীর”

“নবাবগঞ্জে আর্থিক সংকটে অসমাপ্ত খালপাড় সংযোগ সড়ক দুর্ভোগ এলাকাবাসীর”

নবাবগঞ্জ উপজেলার বক্সনগর ইউনিয়নের দিঘিরপাড় গ্রামে খালপাড় হতে নদীরঘাট পর্যন্ত সড়কটি সংস্কারের অভাবে এখনো দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর। ইতোপূর্বে LGSP2 প্রকল্প থেকে রাস্তাটি ইট সোলিং করার জন্য ১ লক্ষ টাকা অনুদান দিয়ে থাকলেও রাস্তাটির সংস্কার এখনো অসমাপ্ত রয়ে গেছে বলে অভিযোগ রয়েছে। রাস্তাটি সংস্কারের উদ্দেশ্যে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করার লক্ষ্যে  ঢাকা জেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক তানজিল হোসেন অপু এলাকাবাসীর পক্ষ থেকে টোয়েন্টিফোর খবর ডটকম(www.24khobor.com)কে রাস্তাটি নিয়ে একটি প্রতিবেদন তৈরী করার আবেদন জানান। পরে টোয়েন্টিফোর খবর ডটকম(www.24khobor.com)র নবাবগঞ্জ প্রতিনিধি সরেজমিনে গিয়ে অনুসন্ধান করে জানান,

বক্সনগর ইউনিয়নের দিঘিরপাড় গ্রামে খালপাড় হতে নদীরঘাট পর্যন্ত সড়কটির উন্নয়নের জন্যে পূর্বে LGSP2 প্রকল্প থেকে ১ লক্ষ টাকা দেয়া হয় এবং অনুদান পাওয়ার পর রাস্তাটির কাজ শুরু হয় কিন্তু বর্তমানে রাস্তাটির সংস্কার কাজ সম্পন্ন হওয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে। স্থানীয় ঠিকাদার ও মেম্বার জনাব আইয়ুব সাহেবের সাথে কথা বলে জানা যায়, খালপাড় হতে নদীরঘাট পর্যন্ত রাস্তাটি এলাকাবাসীর চাহিদা অনুযায়ী মজবুত ভাবে গড়ে তুলতে ৫ লক্ষ টাকা অথবা মোটামুটি ভাবে ব্যবহারের উপযুক্ত করে তোলার জন্যও সর্বনিম্ন ৩ লক্ষ টাকার প্রয়োজন। LGSP2 প্রকল্প থেকে ১ লক্ষ টাকা অনুদান পেয়ে রাস্তাটির সংস্কার কাজ শুরু করা হলেও এই পর্যায়ে এসে টাকার প্রয়োজনে কাজটি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না ফলে অতীতে সরকারের পক্ষ থেকে অনেক টাকা ব্যয় করে এলাকাবাসীর ব্যবহারের উদ্দেশ্যে করে দেওয়া নদীর ঘাটটিও ব্যবহার করতে পারছে না এলাকাবাসী। এর মধ্যে বিভিন্ন পর্যায়ে রাস্তার কাজটি সম্পন্ন করতে সাহায্যের আবেদন করেও এখন পর্যন্ত কোন সাড়া মেলেনি।

এপর্যায়ে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে এলাকাবাসীর বহুদিনের আবেদন খালপাড় হতে নদীরঘাট পর্যন্ত সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে এলাকাবাসীর দুর্ভোগ নিরসন করে নদীর ঘাটটি ব্যবহারের সুযোগ করে দেওয়া হোক।

নবাবগঞ্জ প্রতিনিধিঃ মোঃনাজমুল হোসেন।

www.brandbazaarbd.com



Related posts

মন্তব্য করুন